EN
  1. Home/
  2. আইন-আদালত

স্বামী হত্যা মামলায় প্রধান সাক্ষী থেকে আসামি মিন্নি

মুহাম্মদ ফজলুল হক | প্রকাশিত: ০২:৪৩ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৯

বরগুনায় প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসীদের হামলায় নিহত শাহ নেওয়াজ রিফাত শরীফের স্ত্রী কারাবন্দি আয়শা সিদ্দিকা মিন্নিকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগের অবকাশকালীন চেম্বারজজ আদালত।

সোমবার (২ সেপ্টেম্বর) আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বারজজ আদালত এই আদেশ দেন।

রিফাত হত্যা মামলায় স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি ছিলেন একমাত্র প্রত্যক্ষদর্শী সাক্ষী। প্রথমে তাকে মামলার প্রধান সাক্ষী করা হয়েছিল। পরে তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য নেয়া হয় পুলিশ লাইনে। তারপর করা হয় আসামি। পরে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এরপর হাইকোর্টে জামিন আবেদন করা হয়, সেই জামিন আবেদন ফেরত দেন হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ। পরে হাইকোর্টের অপর একটি বেঞ্চে আবারেও জামিন আবেদন করা হয়, এরপর তার জামিন নিয়ে প্রথমে (২০ সেপ্টেম্বর) রুল জারি করেন আদালত। পরে ওই রুলের ওপর চূড়ান্ত শুনানি নিয়ে গত ২৯ আগস্ট মিন্নির স্থায়ী জামিন মঞ্জুর করেন হাইকোর্ট।

গত রোববার মামলার তদন্ত শেষে মিন্নিকে চার্জশিটে অন্তর্ভুক্ত করে মামলায় সাত নম্বর আসামি করা হয়েছে। এর মধ্যে মিন্নির হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানি শেষে সোমবার (২ সেপ্টেম্বর) ‘নো অর্ডার’ বলে আদেশ দেন আদালত। এই আদেশের পর মিন্নির আইনজীবীরা সাংবাদিকদের বলেছেন, এখন আর মিন্নির কারামুক্তিতে বাধা নেই।

কিন্তু এর মধ্যে মামলার প্রধান সাক্ষী থেকে চার্জশিটভুক্ত হয়ে সাত নম্বর আসামি বনে গেছেন মিন্নি। তবে, জামিন বহাল থাকায় কবে মিন্নি কারাগার থেকে বের হচ্ছেন সেটাও দেখার অপেক্ষা।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন (মিন্নির জামিনের জন্য আদালতে শুনানিও করেছেন তিনি) বলেন, ‘চেম্বারজজ আদালতের আদেশের পর মিন্নির কারামুক্তিতে বাধা নেই। তবে মামলায় মিন্নিকে আসামি করে অভিযোগপত্র দাখিল করায় জামিনে থেকেই তাকে আইনগতভাবে মামলাটি মোকাবিলা করতে হবে।’

জানা গেছে, হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করার অনুমতি চেয়ে লিভ টু আপিল আবেদন দাখিল করবে রাষ্ট্রপক্ষ। হাইকোর্টের রায়ের অনুলিপি পাওয়ার পরই এ আবেদন করা হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সারোয়ার কাজল। তিনি বলেন, আজ (মঙ্গলবার) রায়ের কপি পাওয়া গেলে এই লিভ টু আপিল আবেদন দাখিল করা হবে। এরই মধ্যে আপিল করার প্রস্তুতি নেয়া হয়েছে। তিনি বলেন, এরই মধ্যে যদি মিন্নি কারাগার থেকে মুক্তি পেয়ে যান সে ক্ষেত্রে তাকে গ্রেফতার বা আত্মসমর্পণের নির্দেশনা চাওয়া হবে।

এর আগে গত ২৯ আগস্ট এক রায়ে মিন্নির জামিন মঞ্জুর করেন হাইকোর্ট বেঞ্চ। এই রায়ের পূর্ণাঙ্গ কপি ১ সেপ্টেম্বর প্রকাশিত হয়। এরপর রাষ্ট্রপক্ষ মিন্নির জামিন স্থগিত চেয়ে চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে। পরে আবেদনের ওপর শুনানি হয়।

সোমবার আদালতে মিন্নির পক্ষে ছিলেন আইনজীবী জেড আই খান পান্না, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন, সাবেক সম্পাদক আইনজীবী মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, আইনুন নাহার সিদ্দিকা, অনিক আর হক, এম মঈনুল ইসলাম, মাক্কিয়া ফাতেমা ইসলাম, রোহানি সিদ্দিকা ও জামিউল হক ফয়সাল। আর রাষ্ট্রপক্ষের শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরোয়ার কাজল ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসেন বাপ্পি। এ সময় আদালতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ২৯ আগস্ট বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মিন্নির স্থায়ী জামিন মঞ্জুর করে রায় ঘোষণা করেন।

জামিনের ওই রায়ে হাইকোর্ট বলেছেন, জামিন পেয়ে তিনি (মিন্নি) তার বাবার জিম্মায় থাকবেন এবং মিডিয়ার সামনে কথা বলতে পারবেন না।

গত ৩০ জুলাই বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান মিন্নির জামিন নামঞ্জুর করে আদেশ দেন। তার আগে গত ২১ জুলাই বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. সিরাজুল ইসলাম গাজীর আদালত মিন্নির জামিনের আবেদন নামঞ্জুর করেন।

গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। যার ভিডিও অনলাইনে ভাইরাল হলে ব্যাপক তোলপাড় শুরু হয়।

এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে মামলা করেন। তাতে প্রধান সাক্ষী করা হয় রিফাত শরীফের স্ত্রী আয়েশাকে। কিন্তু আয়শার শ্বশুর মামলার ১৮ দিন পর গত ১৩ জুলাই এই হত্যাকাণ্ডে আয়েশা জড়িত এমন দাবি করে সংবাদ সম্মেলন করার পর মামলাটির তদন্তে নাটকীয় মোড় নেয়।

পরবর্তীতে এ মামলায় গ্রেফতার করা হয় মিন্নিকে। এই মামলায় এখন পর্যন্ত গ্রেফতার হওয়া সবাই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে বলে জানায় পুলিশ।

অন্যদিকে গত ২ জুলাই এই মামলার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

সর্বশেষ গত রোববার (১ সেপ্টেম্বর) মিন্নিসহ ২৪ জনকে এই মামলায় আসামি করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দিয়েছে পুলিশ। পুলিশের দেয়া ওই অভিযোগপত্রে ১ নম্বর আসামি করা হয়েছে রিফাত ফরাজীকে, যিনি বরগুনা জেলা পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেনের ভায়রার ছেলে। আর নিহত রিফাত শরীফের স্ত্রী মিন্নিকে করা হয়েছে মামলার ৭ নম্বর আসামি, যিনি এই মামলার এজাহারে ছিলেন এক নম্বর সাক্ষী।

সুপ্রিমকোর্টের জামিন স্থগিতের আপিল শুনানিতে রাষ্ট্রপক্ষ থেকে বলা হয়, এরই মধ্যে এই মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়েছে। তাতে মিন্নিকে আসামি করা হয়েছে। তালিকায় ৭ নম্বরে মিন্নির নাম রয়েছে। তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন। এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী মিন্নির জবানবন্দি পাঠ করেন।

রাষ্ট্রপক্ষের জামিন স্থগিতের আবেদনের বিরোধিতা করে মিন্নির আইনজীবীরা বলেন, ‘১৯ বছরের একটি মেয়ে। তাকে জিজ্ঞাসাবাদের নামে ১৬ জুলাই পুলিশ লাইনসে ডেকে নেয়া হয়। সেখানে বেশ কয়েক ঘণ্টা রাখার পর রাতে ১০টার পর গ্রেফতার দেখানো হয়। এর পরদিন ১৭ জুলাই তাকে আদালতে নিয়ে রিমান্ডে নেয়া হয়। রিমান্ডে নিয়ে পুলিশ লাইনসে রাখা হয়।’

আইনজীবীরা বলেন, ‘আইন অনুযায়ী আইনজীবীর উপস্থিতিতে জিজ্ঞাসাবাদ করার কথা। কিন্তু তা করা হয়নি। একজন তরুণীকে এত ঘণ্টা পুলিশের হেফাজতে রাখা হলে এমনিতেই মানসিকভাবে ভেঙে পড়ার কথা। তাছাড়া তাকে আদালতে হাজির করার পর তিনি বলেছিলেন, ঘটনার সঙ্গে তিনি জড়িত নন। এমনকি ১৬৪ ধারায় জবানবন্দি দেয়ার পরও তিনি এই জবানবন্দি প্রত্যাহারের জন্য আবেদন করেছেন। তারা বলেন, ১৬৪ ধারায় দেয়া জবানবন্দি দেখলে যে কেউ বুঝতে পারবে যে, একজন আসামি স্বেচ্ছায় এত গুছিয়ে এত কথা বলতে পারে না।

মামলার বর্তমান অবস্থা

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেফতারের পর কারাগারে থাকা ১৪ জন অভিযুক্তকে মামলার শুনানির জন্য ধার্য দিন আজ সকালে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজীর আদালতে হাজির করা হয়। অভিযুক্তদের মধ্যে ছয়জনের বয়স ১৮ বছরের কম হওয়ায় আদালত তাদের খুলনার শিশু-কিশোর সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দেন। এরা হলো-রিশান ফরাজী, তানভীর, চন্দন, অলি, নাজমুল ও শ্রাবণ। আর বাকি অভিযুক্তদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

এ মামলায় অভিযুক্ত চন্দন ও টিকটক হৃদয়ের জামিনের জন্য আবেদন করা হয়েছে। তবে, এই আদালতে মামলার মূল নথি না থাকায় কোনো আদেশ দেননি বিচারক। এ ছাড়া অভিযুক্ত শ্রাবণের স্বীকারোক্তি প্রত্যাহারের জন্য আদালতে আবেদন করা হয়। পরে আদালতে এজন্য কারা কর্তৃপক্ষের মাধ্যমে যথাযথ প্রক্রিয়ায় আবেদন করার জন্য আদেশ দেন।

এর আগে গত রোববার রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেয় পুলিশ। একই সঙ্গে, রিফাত হত্যা মামলার ১ নম্বর আসামি নয়ন বন্ড ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এফএইচ/এসআর/এমকেএইচ

টাইমলাইন

  1. ১২:২৯ পিএম, ০৬ অক্টোবর ২০১৯ রিফাত হত্যাকাণ্ড : মালামাল ক্রোকের ভয়ে চার আসামির আত্মসমর্পণ
  2. ০৪:২৭ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৯ পুলিশ মিন্নির মাথায় পিস্তল ধরেছে, নির্যাতন করেছে : মিন্নির বাবা
  3. ১১:৪৫ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৯ সুপ্রিম কোর্টে মিন্নি
  4. ০৭:৩৪ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৯ এবার ঢাকায় আসছেন মিন্নি
  5. ১১:৫৮ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯ বাবার মোটরসাইকেলে চড়ে আদালতে মিন্নি
  6. ০৯:১৫ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯ রিফাত-মিন্নির নতুন ভিডিও, চাঞ্চল্যকর তথ্য
  7. ১০:০৪ এএম, ০৯ সেপ্টেম্বর ২০১৯ মিন্নি, এসপি এবং মিডিয়া ট্রায়াল
  8. ০৬:৩৫ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৯ রিফাত হত্যা : চার্জশিটভুক্ত আসামি শ্রাবণের জামিন
  9. ১০:১০ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৯ আসামি থেকে সাক্ষী হবে মিন্নি, আশা বাবার
  10. ০৪:৪৫ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৯ বাবার হাত ধরে কারাগার থেকে বের হলেন মিন্নি
  11. ০৩:১৬ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৯ মিন্নি ও সুনাম দেবনাথকে নিয়ে আদালত প্রাঙ্গণে ক্ষোভ
  12. ০২:৪৩ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৯ স্বামী হত্যা মামলায় প্রধান সাক্ষী থেকে আসামি মিন্নি
  13. ০১:৫৭ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৯ ‘সব কিছু গুছিয়ে রাখিস মিন্নি’
  14. ১১:৫১ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৯ রিফাত হত্যায় অভিযুক্ত ৬ কিশোরকে সংশোধনাগারে পাঠানোর নির্দেশ
  15. ১২:২৯ পিএম, ০২ সেপ্টেম্বর ২০১৯ রিফাত হত্যা মামলার চার্জশিটের শুনানি আজ হচ্ছে না
  16. ০৮:৩২ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৯ আমার মেয়ে নির্দোষ : মিন্নির বাবা
  17. ০৬:১২ পিএম, ০১ সেপ্টেম্বর ২০১৯ রিফাত হত্যা : স্ত্রী মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট
  18. ০১:৪৯ পিএম, ৩১ আগস্ট ২০১৯ মিন্নিকে কারামুক্ত করতে দু-চারদিন সময় লাগবে : আইনজীবী
  19. ১০:২৯ পিএম, ২৯ আগস্ট ২০১৯ জামিন পেলেও এখনই মুক্তি পাচ্ছেন না মিন্নি
  20. ০৭:২১ পিএম, ২৯ আগস্ট ২০১৯ জামিন পাওয়া মিন্নি ‘কথা বলতে’ পারবেন না
  21. ০৬:১৯ পিএম, ২৯ আগস্ট ২০১৯ মিন্নির জামিনে হতাশ রিফাতের বাবা
  22. ০৫:৪৩ পিএম, ২৯ আগস্ট ২০১৯ উই আর ভেরি শকড, আপিল করব : মিন্নির জামিন নিয়ে রাষ্ট্রপক্ষ
  23. ০৩:৪৮ পিএম, ২৯ আগস্ট ২০১৯ মিন্নিকে নিয়ে প্রেস ব্রিফিং : এসপিকে সতর্ক করলেন হাইকোর্ট
  24. ০২:৩০ পিএম, ২৯ আগস্ট ২০১৯ অবশেষে মিন্নির জামিন
  25. ০৩:২৫ পিএম, ২০ আগস্ট ২০১৯ মিন্নির জামিন কেন নয়, হাইকোর্টের রুল
  26. ০৪:১০ পিএম, ১৯ আগস্ট ২০১৯ মিন্নির স্বীকারোক্তির আগে নাকি পরে এসপির ব্রিফিং : হাইকোর্ট
  27. ০২:৫৬ পিএম, ১৪ আগস্ট ২০১৯ অবশেষে পাওয়া গেল মিন্নিকে পাঠানো নয়ন বন্ডের শেষ এসএমএস
  28. ১০:১৫ পিএম, ০৮ আগস্ট ২০১৯ যে কারণে হাইকোর্টেও জামিন হয়নি মিন্নির
  29. ০৮:২১ পিএম, ০৮ আগস্ট ২০১৯ ‘মিন্নিকে আসামি করে তো মামলার ১২টা বাজিয়ে দিয়েছে’
  30. ০৫:৩৪ পিএম, ০৮ আগস্ট ২০১৯ আমরা মর্মাহত : মিন্নির আইনজীবী জেড আই খান
  31. ০৪:২৯ পিএম, ০৮ আগস্ট ২০১৯ হাইকোর্টে জামিন মেলেনি মিন্নির
  32. ০৩:৩৫ এএম, ০৮ আগস্ট ২০১৯ রিফাত হত্যা : মিন্নির জামিন শুনানি আজ
  33. ০২:৫৫ পিএম, ০৬ আগস্ট ২০১৯ হাইকোর্টে মিন্নির জামিন শুনানি পেছাল
  34. ০৮:৫৮ এএম, ০৬ আগস্ট ২০১৯ রিফাত হত্যা : মিন্নির জামিন শুনানি আজ
  35. ০২:৪০ পিএম, ০৫ আগস্ট ২০১৯ মঙ্গলবার মিন্নির জামিন শুনানি করবেন অ্যাটর্নি জেনারেল
  36. ১২:১১ পিএম, ০৫ আগস্ট ২০১৯ হাইকোর্টে জামিন চাইলেন মিন্নি
  37. ১২:২২ পিএম, ৩১ জুলাই ২০১৯ মিন্নির স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন আদালতে
  38. ০৫:১৬ পিএম, ৩০ জুলাই ২০১৯ জামিন চাইলেন মিন্নি, বিচারককে ভিডিও দেখালেন ওসি
  39. ০৩:২৮ পিএম, ৩০ জুলাই ২০১৯ ফের মিন্নির জামিন আবেদন নামঞ্জুর
  40. ০২:০৫ পিএম, ৩০ জুলাই ২০১৯ রিফাত হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তাকে আদালতে তলব
  41. ০৯:১৪ এএম, ৩০ জুলাই ২০১৯ আজ ফের মিন্নির জামিন শুনানি
  42. ০৩:১১ পিএম, ২৮ জুলাই ২০১৯ মিন্নিকে নিয়ে বেশি উৎসাহী হওয়া উচিত নয় : পুলিশকে হাইকোর্ট
  43. ০৪:১৬ পিএম, ২৬ জুলাই ২০১৯ এবার মিন্নির বাবা-মাকে গ্রেফতারের দাবি রিফাতের বাবার
  44. ০৩:২৯ পিএম, ২৬ জুলাই ২০১৯ মিন্নি অনেক ভালো আছেন : চিকিৎসক
  45. ১০:৩৭ এএম, ২৬ জুলাই ২০১৯ কারাগারে কেমন আছেন মিন্নি?
  46. ০৮:৫৩ এএম, ২৬ জুলাই ২০১৯ রিফাত হত্যার এক মাস : ২০ দিনের মধ্যে চার্জশিট
  47. ০৬:০৮ পিএম, ২৪ জুলাই ২০১৯ হাইকোর্টে জামিন পেতে মিন্নির পক্ষে লড়তে চান খন্দকার মাহবুব
  48. ০৩:১৫ পিএম, ২৪ জুলাই ২০১৯ ‘রাতে ঘুমাতে পারে না মিন্নি’
  49. ০১:৩৮ পিএম, ২৪ জুলাই ২০১৯ রিফাত হত্যার নতুন উদ্দেশ্য সামনে আনলেন মিন্নির বাবা
  50. ১২:১২ পিএম, ২৪ জুলাই ২০১৯ রিফাত হত্যা : আরিয়ানের জামিন আবেদন নামঞ্জুর
  51. ০৮:৫৫ এএম, ২৪ জুলাই ২০১৯ জবানবন্দি প্রত্যাহার করতে মিন্নির সঙ্গে কথা বলবেন তার আইনজীবী
  52. ০১:২৭ পিএম, ২৩ জুলাই ২০১৯ মিন্নির জামিন শুনানি ৩০ জুলাই
  53. ১২:০৬ পিএম, ২৩ জুলাই ২০১৯ মিন্নির জামিন চেয়ে ফের আবেদন
  54. ০৮:৩৩ পিএম, ২২ জুলাই ২০১৯ রিফাতকে কুপিয়ে হত্যার কথা স্বীকার করলেন রিশান
  55. ০১:১১ পিএম, ২২ জুলাই ২০১৯ আদালতে মিন্নির দুই আবেদন নামঞ্জুর
  56. ০৭:৫৭ পিএম, ২১ জুলাই ২০১৯ দুই কারণে জামিন হয়নি মিন্নির
  57. ০৬:০৭ পিএম, ২১ জুলাই ২০১৯ কী আছে হেলালের মোবাইলে, যার জন্য মিন্নিকে মেরেছেন রিফাত
  58. ০৩:১৭ পিএম, ২১ জুলাই ২০১৯ মিন্নির বাবার বিরুদ্ধে মামলা করবেন রিফাতের বাবা
  59. ১১:৫২ এএম, ২১ জুলাই ২০১৯ মিন্নির জামিন আবেদন নামঞ্জুর
  60. ১১:১৩ এএম, ২১ জুলাই ২০১৯ মিন্নিকে সহায়তায় বরগুনায় ব্লাস্ট ও আসকের আইনজীবীরা
  61. ১০:৪৯ এএম, ২১ জুলাই ২০১৯ মিন্নির জামিন শুনানির আবেদন
  62. ০৮:৪৯ পিএম, ২০ জুলাই ২০১৯ আদালতে দাঁড়িয়ে ফরাজী বললেন রিফাত হত্যায় মিন্নি জড়িত
  63. ০৮:৪৩ পিএম, ২০ জুলাই ২০১৯ মিন্নিকে আইনি সহায়তা দেবেন দেড়শ আইনজীবী
  64. ০৭:২৯ পিএম, ২০ জুলাই ২০১৯ মিন্নিকে আইনি সহায়তা দিতে আইনজীবীদের টিম বরগুনায়
  65. ০৭:২৪ পিএম, ১৯ জুলাই ২০১৯ আদালতে রিফাত হত্যার স্বীকারোক্তি দিলেন মিন্নি
  66. ০৬:৪৩ পিএম, ১৯ জুলাই ২০১৯ ফের আদালতে মিন্নি
  67. ১০:৫৯ এএম, ১৯ জুলাই ২০১৯ ৫ দিনের রিমান্ডে রিশান ফরাজী
  68. ০২:৫৯ পিএম, ১৮ জুলাই ২০১৯ একটি মোবাইল ফোনকে ঘিরেই রিফাত হত্যার গল্প শুরু
  69. ০১:২৮ পিএম, ১৮ জুলাই ২০১৯ মিন্নির রিমান্ড বাতিলের আর্জি পাত্তাই পেল না হাইকোর্টে
  70. ১২:৫৫ পিএম, ১৮ জুলাই ২০১৯ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন মিন্নি
  71. ১২:০১ পিএম, ১৮ জুলাই ২০১৯ রিফাত হত্যাকাণ্ড : এবার রিশান ফরাজীও গ্রেফতার
  72. ০১:৩১ এএম, ১৮ জুলাই ২০১৯ মিন্নির পক্ষে আদালতে দাঁড়ায়নি কোনো আইনজীবী
  73. ১২:১৯ এএম, ১৮ জুলাই ২০১৯ আদালতের প্রশ্নেরও সদুত্তর দিতে পারেননি মিন্নি
  74. ০৮:৩৬ পিএম, ১৭ জুলাই ২০১৯ মিন্নির গ্রেফতার নিয়ে সংসদীয় কমিটিতে আলোচনা
  75. ০৩:৪০ পিএম, ১৭ জুলাই ২০১৯ ৫ দিনের রিমান্ডে মিন্নি
  76. ০২:৪৪ পিএম, ১৭ জুলাই ২০১৯ রিমান্ড চাইবে পুলিশ, জামিন চাইবেন মিন্নির বাবা
  77. ১০:৫৬ এএম, ১৭ জুলাই ২০১৯ ঘনিষ্ঠ বন্ধু ছিল রিফাত শরীফ ও নয়ন বন্ড
  78. ০৮:৫৯ এএম, ১৭ জুলাই ২০১৯ প্রধান সাক্ষী থেকে আসামি মিন্নি
  79. ১০:১১ পিএম, ১৬ জুলাই ২০১৯ যে কারণে গ্রেফতার হলেন মিন্নি
  80. ০৯:৩৮ পিএম, ১৬ জুলাই ২০১৯ স্বামী হত্যায় ফেঁসে গেলেন মিন্নি
  81. ১০:৫৩ এএম, ১৬ জুলাই ২০১৯ জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ লাইন্সে মিন্নি
  82. ০৬:৩৭ পিএম, ১৫ জুলাই ২০১৯ সাইমুনের স্বীকারোক্তি, তৃতীয় দফায় রিমান্ডে রিফাত ফরাজী
  83. ১২:৫০ পিএম, ১৫ জুলাই ২০১৯ রিফাত হত্যায় সব অভিযুক্তকে আদালতে হাজির
  84. ০৩:০৩ পিএম, ১৪ জুলাই ২০১৯ রিফাত হত্যার তদন্তে অনেক কিছু বেরিয়ে আসবে : স্বরাষ্ট্রমন্ত্রী
  85. ০২:৩৪ পিএম, ১৪ জুলাই ২০১৯ এবার সংবাদ সম্মেলন মিন্নির, শ্বশুরের বক্তব্য বানোয়াট
  86. ১২:৩০ পিএম, ১৪ জুলাই ২০১৯ মিন্নিকে গ্রেফতারের দাবিতে বরগুনায় মানববন্ধন
  87. ১১:২২ পিএম, ১৩ জুলাই ২০১৯ মিন্নির বাবা বললেন, রিফাতের বাবার মাথা খারাপ
  88. ১০:১১ পিএম, ১৩ জুলাই ২০১৯ কাঁদলেন রিফাতের বাবা, বললেন আমার পুত্রবধূই ভিলেন
  89. ০৮:৪৫ পিএম, ১৩ জুলাই ২০১৯ মিন্নির গোপন তথ্য ফাঁস করলেন শ্বশুর
  90. ০৫:৪৩ পিএম, ১৩ জুলাই ২০১৯ রিফাত হত্যাকাণ্ড : আবারও পাঁচদিনের রিমান্ডে আরিয়ান
  91. ০৩:২৬ পিএম, ১৩ জুলাই ২০১৯ রিফাত হত্যার আগের দিনও নয়নের বাসায় যান মিন্নি
  92. ০৬:৫১ পিএম, ১২ জুলাই ২০১৯ রিফাত হত্যা : রিমান্ডে রাব্বি-সাইমুন
  93. ১০:৩৪ পিএম, ১১ জুলাই ২০১৯ রিফাত হত্যা : ৬ নম্বর আসামি রাব্বি গ্রেফতার
  94. ০৪:৪৮ পিএম, ১১ জুলাই ২০১৯ এবার রিফাত হত্যায় স্কুলছাত্র রাতুল রিমান্ডে
  95. ১২:৪৫ পিএম, ১১ জুলাই ২০১৯ রিফাত হত্যায় রাতুল নামে এক স্কুলছাত্র গ্রেফতার
  96. ০৮:০৭ পিএম, ০৯ জুলাই ২০১৯ রিফাত হত্যা : তৃতীয় দফায় রিমান্ডে সাইমুন
  97. ১২:৪৬ পিএম, ০৮ জুলাই ২০১৯ সেই রামদা খুঁজে বের করে দিল রিফাত ফরাজি
  98. ১২:০৩ পিএম, ০৮ জুলাই ২০১৯ রিফাত হত্যা : আরও একজন গ্রেফতার
  99. ০২:০৪ পিএম, ০৭ জুলাই ২০১৯ আলোচনায় নতুন ফুটেজ, জিজ্ঞাসাবাদের জন্য আটক হতে পারেন মিন্নি
  100. ১১:৩১ পিএম, ০৪ জুলাই ২০১৯ রিফাত হত্যায় আরও দুইজনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি
  101. ০২:২৭ পিএম, ০৪ জুলাই ২০১৯ ‘আমরা বিচারবহির্ভূত হত্যাকাণ্ড পছন্দ করি না’
  102. ১২:৩৪ পিএম, ০৪ জুলাই ২০১৯ নয়ন বন্ডরা একদিনে তৈরি হয়নি : হাইকোর্ট
  103. ১১:০৪ এএম, ০৪ জুলাই ২০১৯ রিফাত হত্যা : ৯ জন গ্রেফতারের তথ্য হাইকোর্টে
  104. ০৪:২১ পিএম, ০৩ জুলাই ২০১৯ রিফাত ফরাজীর ৭ দিনের রিমান্ড
  105. ০৯:২৩ এএম, ০৩ জুলাই ২০১৯ বরগুনায় এবার রিফাত ফরাজী গ্রেফতার
  106. ১০:০২ পিএম, ০২ জুলাই ২০১৯ নয়ন বন্ডের লাশ দাফন করতে দেয়নি গ্রামবাসী
  107. ০৭:১৮ পিএম, ০২ জুলাই ২০১৯ নয়ন বন্ডের মৃত্যুতে এলাকায় মিষ্টি বিতরণ
  108. ১২:৫০ পিএম, ০২ জুলাই ২০১৯ নয়ন বন্ডের মরদেহ দেখতে মানুষের ঢল, স্বস্তি প্রকাশ
  109. ১১:৪৭ এএম, ০২ জুলাই ২০১৯ নয়ন বন্ডের সঙ্গে বন্দুকযুদ্ধের বর্ণনা দিলো পুলিশ
  110. ১১:১১ এএম, ০২ জুলাই ২০১৯ এমন একটা খবরের অপেক্ষায় ছিলাম : মিন্নি
  111. ১০:০৫ এএম, ০২ জুলাই ২০১৯ এবার ছেলের আত্মা যদি একটু শান্তি পায় : রিফাতের বাবা
  112. ০৬:১৪ এএম, ০২ জুলাই ২০১৯ নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত
  113. ০৬:৫৭ পিএম, ০১ জুলাই ২০১৯ রিফাত হত্যার দায় স্বীকার করলেন দুইজন, তিনজন রিমান্ডে
  114. ০২:০২ পিএম, ০১ জুলাই ২০১৯ রিফাত হত্যায় জড়িতদের ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা
  115. ০১:৪৮ পিএম, ০১ জুলাই ২০১৯ আমাকে মাফ করে দিস রিফাত
  116. ০১:৪৫ পিএম, ০১ জুলাই ২০১৯ রিফাতের জন্য রাস্তায় দাঁড়াল ছাত্রলীগ
  117. ০১:১৩ পিএম, ০১ জুলাই ২০১৯ রিফাত হত্যায় জড়িতরা সরকারি দলের হলেও রেহাই নেই
  118. ১০:১৪ পিএম, ৩০ জুন ২০১৯ রিফাতের খুনিদের গ্রেফতারের রিট করে জরিমানার ভয়ে আইনজীবী
  119. ০৯:৫৩ পিএম, ৩০ জুন ২০১৯ রিফাত হত্যায় টিকটক হৃদয়সহ গ্রেফতার ২
  120. ০৬:৫২ পিএম, ৩০ জুন ২০১৯ রিফাত হত্যাকাণ্ডের আসামি ধরতে সময় চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী
  121. ০১:৩৮ পিএম, ৩০ জুন ২০১৯ বরগুনায় রিফাত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি বিএনপির
  122. ১১:৫১ এএম, ৩০ জুন ২০১৯ রিফাত হত্যা : সাগর গ্রেফতার, পুলিশে চাকরি হচ্ছে না
  123. ১০:৪৪ এএম, ৩০ জুন ২০১৯ রিফাতের খুনিদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের নির্দেশনা চেয়ে রিট
  124. ১০:০১ এএম, ৩০ জুন ২০১৯ মানুষ কেন নিষ্ক্রিয়?
  125. ০৯:৩৮ এএম, ৩০ জুন ২০১৯ পুলিশে চাকরি পাচ্ছে রিফাত হত্যার পরিকল্পনাকারী গ্রুপের সদস্য!
  126. ০৮:৫৪ এএম, ৩০ জুন ২০১৯ রিফাত হত্যাকারীদের তালিকা সীমান্তে, বেনাপোলে সর্বোচ্চ সতর্কতা
  127. ০৮:৩৮ পিএম, ২৯ জুন ২০১৯ লক্ষ্মীপুরে রিফাত হত্যাকারীদের বিচার দাবি
  128. ০৫:০৮ পিএম, ২৯ জুন ২০১৯ সাতক্ষীরায় রিফাত হত্যায় জড়িতদের শাস্তির দাবি
  129. ০৫:০৪ পিএম, ২৯ জুন ২০১৯ বন্ধুর নামে স্ত্রীর জন্য সিম কিনে আটক সাইমুন
  130. ০৪:৪৭ পিএম, ২৯ জুন ২০১৯ ঝিনাইদহে রিফাতের খুনিদের গ্রেফতার ও শাস্তি দাবি
  131. ০৩:২৭ পিএম, ২৯ জুন ২০১৯ রিফাত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি
  132. ০১:২৪ পিএম, ২৯ জুন ২০১৯ সহিংসতায় নির্বিকার!
  133. ০১:১৫ পিএম, ২৯ জুন ২০১৯ আমি এতিম হয়ে গেছি : রিফাতের বাবা
  134. ১২:২৪ পিএম, ২৯ জুন ২০১৯ রিফাত হত্যার বিচার দাবিতে উত্তাল বরগুনা
  135. ০৮:৫৩ এএম, ২৯ জুন ২০১৯ যা আছে রিফাত হত্যাকাণ্ডের মামলায়
  136. ১০:১৯ পিএম, ২৮ জুন ২০১৯ শহীদ মিনারে মোমবাতি জ্বালিয়ে রিফাত হত্যার বিচার দাবি
  137. ০৬:৪২ পিএম, ২৮ জুন ২০১৯ মিথ্যা বলছেন মিন্নি, নয়নের সঙ্গেও বিয়ে হয়েছিল তার
  138. ০৫:০৯ পিএম, ২৮ জুন ২০১৯ মিন্নিকে অস্ত্রের মুখে জিম্মি করে কাগজে স্বাক্ষর নেয় নয়ন
  139. ০৩:৩৩ পিএম, ২৮ জুন ২০১৯ রিফাতের হত্যাকারীদের পক্ষে কোনো আইনজীবীকে না দাঁড়ানোর আহ্বান
  140. ০৩:২৬ পিএম, ২৮ জুন ২০১৯ রিফাত হত্যাকাণ্ডে পুলিশের কোনো গাফিলতি নেই : পুলিশ সুপার
  141. ০২:১২ পিএম, ২৮ জুন ২০১৯ মিন্নির নিরাপত্তায় বাড়িতে পুলিশ পাহারা
  142. ০১:৩৪ পিএম, ২৮ জুন ২০১৯ আরও ১২ মামলার আসামি নয়ন ও রিফাত ফরাজি
  143. ০১:১১ পিএম, ২৮ জুন ২০১৯ দু’দিনেও গ্রেফতার হয়নি রিফাত ফরাজি ও নয়ন
  144. ১২:১৫ পিএম, ২৮ জুন ২০১৯ আসামিদের দ্রুত গ্রেফতারের আশ্বাস পুলিশের
  145. ০১:৩৩ এএম, ২৮ জুন ২০১৯ রিফাত হত্যায় জড়িত নয় আটক চার যুবক
  146. ১২:৫৬ এএম, ২৮ জুন ২০১৯ কালো শার্ট-সানগ্লাস পরে রিফাত শরীফকে কোপায় রিফাত ফরাজী
  147. ১১:৪৮ পিএম, ২৭ জুন ২০১৯ রিফাত হত্যা : যেভাবে আটক হলেন চার যুবক
  148. ১১:১২ পিএম, ২৭ জুন ২০১৯ রিফাত হত্যা : ঢাকায় আসার পথে আটক ৪
  149. ১০:০৭ পিএম, ২৭ জুন ২০১৯ ছিঁচকে চোর থেকে পেশাদার সন্ত্রাসী নয়ন
  150. ০৯:২৫ পিএম, ২৭ জুন ২০১৯ রিফাত হত্যার ঘটনায় আরও একজন গ্রেফতার
  151. ০৭:৩৫ পিএম, ২৭ জুন ২০১৯ রিফাত হত্যার প্রতিবাদে বৃষ্টি উপেক্ষা করে রাস্তায় শিক্ষার্থীরা
  152. ০৭:০২ পিএম, ২৭ জুন ২০১৯ রিফাতের জানাজায় মানুষের ঢল
  153. ০৬:৫৪ পিএম, ২৭ জুন ২০১৯ রিফাত হত্যা মামলায় আরেক আসামি গ্রেফতার
  154. ০৩:৪৫ পিএম, ২৭ জুন ২০১৯ নয়ন ও রিফাত ফরাজীর ফাঁসির দাবিতে সড়কে শিক্ষার্থীরা
  155. ০৩:০৭ পিএম, ২৭ জুন ২০১৯ রিফাতের খুনিরা যেন দেশ ছাড়তে না পারে : আইজিপিকে হাইকোর্ট
  156. ০২:৪৫ পিএম, ২৭ জুন ২০১৯ রিফাতের শরীরে ৮টি কোপের চিহ্ন পেলেন চিকিৎসকরা
  157. ০১:৩২ পিএম, ২৭ জুন ২০১৯ ‘বরগুনার হত্যার গ্রেফতার এবং বিচার হবে, হতেই হবে’
  158. ০১:২৪ পিএম, ২৭ জুন ২০১৯ রিফাতের হত্যাকারীদের গ্রেফতারের নির্দেশ প্রধানমন্ত্রীর
  159. ০১:১৯ পিএম, ২৭ জুন ২০১৯ রিফাতের শ্বশুরকে মর্গ থেকে বের করে দিল বন্ধুরা
  160. ১২:৪৬ পিএম, ২৭ জুন ২০১৯ কাঁদতে কাঁদতে স্বামী হত্যার বর্ণনা দিলেন মিন্নি
  161. ১২:০০ পিএম, ২৭ জুন ২০১৯ পুলিশ কর্মকর্তার বাড়িতে চাপাতি নিয়ে যাওয়া এই সেই রিফাত
  162. ১১:৩৩ এএম, ২৭ জুন ২০১৯ বরগুনায় হত্যার ঘটনায় কী পদক্ষেপ নেয়া হয়েছে, জানতে চান হাইকোর্ট
  163. ১১:১৪ এএম, ২৭ জুন ২০১৯ রিফাত হত্যা : সিসি ক্যামেরার আওতায় ছিল ঘটনাস্থল
  164. ১০:১১ এএম, ২৭ জুন ২০১৯ রিফাতকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলা করলেন বাবা
  165. ১০:০৬ এএম, ২৭ জুন ২০১৯ অপরাধ জগতের পরিচিত মুখ ছিল দুই খুনি
  166. ০৯:৫৩ এএম, ২৭ জুন ২০১৯ রিফাতকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার ১
  167. ০৯:৩৮ এএম, ২৭ জুন ২০১৯ জেল থেকে বেরিয়ে কুপিয়ে হত্যা
  168. ০৯:০৭ এএম, ২৭ জুন ২০১৯ মায়ের কাছ থেকে ৫০০ টাকা নিয়ে বেরিয়ে লাশ
  169. ০৩:০৯ এএম, ২৭ জুন ২০১৯ স্ত্রীকে ‘উত্ত্যক্তের’ প্রতিবাদ করায় প্রকাশ্যে কুপিয়ে হত্যা
  170. ০৮:৫৩ পিএম, ২৬ জুন ২০১৯ সন্ত্রাসীর সঙ্গে যুদ্ধ করেও স্বামীকে বাঁচাতে পারলেন না স্ত্রী