সমকালে অনিয়মতান্ত্রিক কর্মী ছাঁটাইয়ে বিএফইউজে ও ডিইউজের নিন্দা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:০৮ পিএম, ২০ জুলাই ২০১৯

দৈনিক সমকালে অনিয়মতান্ত্রিক ও বেআইনি কর্মী ছাঁটাই এবং চুক্তিভিত্তিক কাজের প্রস্তাব দেয়ায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নিন্দা জানিয়েছে।

শনিবার এক যৌথ বিবৃতিতে বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী নিন্দা জানান। সেই সঙ্গে অবিলম্বে এ অনৈতিক কর্মকাণ্ড থেকে সরে আসার জন্য সমকাল কর্তৃপক্ষকে অনুরোধ জানান।

বিবৃতিতে নেতারা বলেন, সমকাল ৮ম ওয়েজবোর্ডের রেটকার্ড নিলেও কর্মরত সবাই তা পান না বলে অভিযোগ রয়েছে। সম্প্রতি কোনো নিয়মকানুন ও বিদ্যমান আইনের তোয়াক্কা না করে হঠাৎ করেই বিভিন্ন বিভাগের কর্মীদের ছাঁটাই করা হয়েছে। কাউকে কাউকে চুক্তিভিত্তিক কাজ করার জন্য প্রস্তাব দিয়েছে, যা জঘন্যতম অপরাধ। ওয়েজবোর্ড বাস্তবায়ন করা হয়েছে ঘোষণা দিয়ে কর্মরতদের চুক্তিভিত্তিক কাজ করানোর অপপ্রয়াস কখনোই মেনে নেয়া যায় না।

এছাড়া ছাঁটাইয়ের নিন্দা জানানোর পাশাপাশি সমকালের জন্মলগ্ন থেকে এ পর্যন্ত চাকরিচ্যুত ও চাকরি ছেড়ে যাওয়াদের মধ্যে যারা এখনও ন্যায্য পাওনা বুঝে পাননি, তাদেরকে অবিলম্বে ওয়েজবোর্ড ও শ্রম আইন অনুযায়ী পাওনা বুঝিয়ে দেয়ার দাবি জানানো হয়।

নেতারা দৈনিক সমকাল কর্তৃপক্ষকে হুশিয়ার করে দিয়ে নিয়মতান্ত্রিক উপায়ে প্রতিষ্ঠান পরিচালনার অনুরোধ জানান। নতুবা উদ্ভূত পরিস্থিতির দায়-দায়িত্ব তাদেরকে বহন করতে হবে বলে উল্লেখ করেন। ডিইউজের যুগ্ম সম্পাদক আকতার হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এমইউ/এমএসএইচ

আপনার মতামত লিখুন :