মানবকণ্ঠের সাংবাদিকদের বকেয়া পরিশোধ না করায় নিন্দা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:২৬ পিএম, ০৪ নভেম্বর ২০২০

দৈনিক মানবকণ্ঠের কর্মচ্যুত সাংবাদিকদের বকেয়া পরিশোধ না করায় এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুর সঙ্গে পত্রিকা কর্তৃপক্ষের ঔদ্ধত্যপূর্ণ আচরণে তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) অধিভুক্ত ১১টি সাংবাদিক সংগঠনের নেতারা।

বুধবার (৪ নভেম্বর) এক বিবৃতিতে তারা এ নিন্দা জানান।

বিএফইউজে’র সভাপতি মোল্লা জালালের সভাপতিত্বে বিএফইউজে ও ডিইউজে নেতাদের যৌথ বৈঠক শেষে নেতারা বলেন, মানবকণ্ঠ কর্তৃপক্ষ কর্মচ্যুত সাংবাদিক-কর্মচারী এবং ডিইউজে নেতাদের সঙ্গে যে আচরণ করেছে তা গর্হিত, নিন্দনীয় ও উদ্বেগজনক।

নেতারা অবিলম্বে কর্মচ্যুত সাংবাদিক-কর্মচারী এবং বর্তমানে কর্মরত সাংবাদিকদের বেতন ও বকেয়া পরিশোধের দাবি জানিয়ে বলেন, অন্যথায় সারাদেশে এ আন্দোলনের ডাক দেয়া হবে। প্রয়োজনে মানবকণ্ঠের সামনে সব সাংবাদিক নেতাকে নিয়ে ‘গণঅবস্থান’ কর্মসূচি ঘোষণা করা হবে।

বিবৃতিতে স্বাক্ষর করেন বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ ও সাধারণ সম্পাদক মো. সাঈয়েদুজ্জামান সম্রাট, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক তানজিমুল হক, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন ও সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু ও সাধারণ সম্পাদক জে এম রউফ, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক আমির হোসাইন স্মিথ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব ও সাধারণ সম্পাদক জামিল হাসান খোকন।

এমইউ/এফআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]