সচিব পদে ব্যাপক রদবদল


প্রকাশিত: ০২:৩৮ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৭

প্রশাসনে সচিব পদে ব্যাপক রদবদল করা হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ অধিশাখা-১ এর উপসচিব সৈয়দা ফারহানা কাউনাইন স্বাক্ষরিত পৃথক দুটি প্রজ্ঞাপনে এ আদেশ জারি হয়।   

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুনকে একই পদে অর্থ বিভাগে বদলি করা হয়েছে। ডাক ও টেলি যোগাযোগ বিভাগের সচিব মো. ফয়জুর রহমান চৌধুরীকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. মাকসুুদুল হাসান খানকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদারকে ডাক ও টেলি যোগাযোগ বিভাগে, বাস্তবায়ন, নিরীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরীকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব কামালউদ্দিন আহমেদকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে।

এছাড়া বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শুভাশীষ বোসকে বাণিজ্য মন্ত্রণালয়ে, এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক মো. আসাদুল ইসলামকে পরিকল্পনা মন্ত্রণালয়ের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, সমবায় অধিদফতরের নিবন্ধক মো. মফিজুল ইসলামকে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইব্রাহিম হোসেন খানকে সংস্কৃতি মন্ত্রণালয়ে ভারপ্রাপ্ত সচিব ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুবীর কিশোর চৌধুরীকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে বদলি করা হয়।

এছাড়া অপর প্রজ্ঞাপনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব বেগম আকতারি মমতাজকে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের সচিব ও বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক বেগম শিরীন আকতারকে ভারপ্রাপ্ত সচিব মর্যাদায় প্রেষণে নিয়োগ দেয়া হয়েছে।

এমইউ/জেএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :