রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যেতে চায় সংসদীয় কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৮ এএম, ২৮ নভেম্বর ২০১৭
ফাইল ছবি

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যেতে চায় প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এছাড়া ওই এলাকার বিভিন্ন দফতর ও স্থাপনা পরিদর্শনের জন্য সম্ভাব্য পরিদর্শন সূচি প্রণয়নের জন্য প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছে সুপারিশ করেছে কমিটি।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ২৮তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য আইনমন্ত্রী আনিসুল হক, মুহাম্মদ ফারুক খান, মাহমুদ উস সামাদ চৌধুরী এবং হোসনে আরা বেগম অংশগ্রহণ করেন।

কমিটি সেনানিবাস বিল-২০১৭ এর সংশোধন ও পুনরায় প্রণয়নকল্পে আনীত বিলের অস্পষ্টতা দূর করে জনবান্ধব আইন প্রণয়নের লক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়, তিন বাহিনী এবং সংসদ সচিবালয়ের আইন শাখার প্রতিনিধির সমন্বয়ে অধিকতর যাচাই-বাছাইয়ের সুপারিশ করে।

বৈঠকে দি ক্যান্টনমেন্ট অ্যাক্ট-১৯২৪ ও সেনানিবাস আইন-২০১৭ এর তুলনামূলক তথ্যাবলি এবং সংশোধনীর যৌক্তিক কারণ তুলে ধরে একটি প্রতিবেদন পরবর্তী সভায় উপস্থাপনের সুপারিশ করা হয়।

বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়, সেনা, বিমান ও নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/জেডএ/এমএস

আপনার মতামত লিখুন :