মিরপুরে রাজউকের উচ্ছেদ অভিযান : ২৩ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪২ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০৭:৪২ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭
মিরপুরে রাজউকের উচ্ছেদ অভিযান : ২৩ লাখ টাকা জরিমানা

রাজধানীর মিরপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানে বিভিন্ন ভবনের বেজমেন্ট, গ্রাউন্ড ফ্লোর ও কার-পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে নকশাবহির্ভূত স্থাপনা নির্মাণের দায়ে মোট ২৩ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

সোমবার রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান এবং অঞ্চল-৩ এর অথরাইজড অফিসার মোবারক হোসেনের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স মিরপুর সেকশন-১০ এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

অভিযানে মিরপুরের সেকশন-১০ থেকে সেকশন-১৪ এর দিকে প্রধান সড়কের হোল্ডিং নং ১৩ এর কার-পার্কিংয়ের জায়গায় একটি শো-রুম উচ্ছেদ ও ভবন মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। একই রোডের হোল্ডিং নং ১৫ এর গ্রাউন্ড ফ্লোরে একটি শো-রুম ও একটি সিঁড়ি উচ্ছেদ ও ভবন মালিককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। হোল্ডিং নং ১৬ এর কার-পার্কিংয়ের জায়গায় তিনটি দোকান উচ্ছেদ করা হয়। হোল্ডিং নং ১৯ এর গ্রাউন্ড ফ্লোরে কার-পার্কিংয়ের জায়গায় ৬টি দোকান ও একটি সিঁড়ি উচ্ছেদ ও ভবন মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

হোল্ডিং নং ২৮ এর গ্রাউন্ড ফ্লোরে একটি বেসরকারি ব্যাংকের একটি ফাস্ট ট্রাক বুথকে আগামী ১৫ দিনের মধ্যে সরিয়ে নেয়ার জন্য সময় দেয়া হয়। হোল্ডিং নং ৩০ এর গ্রাউন্ড ফ্লোরে কার পার্কিংয়ের জায়গায় নকশাবহির্ভূত বেজমেন্ট, সিঁড়ি ও গোডাউন করার জন্য ভবন মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া হোল্ডিং নং ২০/২১ এর সামনের ৩টি দোকান উচ্ছেদ করা হয়। হোল্ডিং নং ৪০ এর গ্রাউন্ড ফ্লোরে ‘বই বিচিত্রা’ নামক একটি বইয়ের দোকানকে আগামী ১৫ দিনের মধ্যে সরিয়ে নেয়ার জন্য সময় দেয়া হয়। হোল্ডিং নং ৪১ এর গ্রাউন্ড ফ্লোরে গোডাউন করার জন্য ভবন মালিককে ৫ লাখ টাকা জরিমানা ও আগামী ১৫ দিনের মধ্যে গোডাউন সরিয়ে নেয়ার জন্য সময় দেয়া হয়।

এছাড়া ইব্রাহিমপুরের একটি আবাসিক ভবনের গ্রাউন্ড ফ্লোরে অবৈধভাবে নির্মিত ১৭টি দোকান উচ্ছেদ করা হয়। অভিযানে রাজউকের সহকারী অথরাইজড অফিসার রঙ্গন মন্ডলসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএস/বিএ