চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন ফেরদৌসী প্রিয়ভাষিণী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:০৩ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১২:০৬ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে প্রায় এক মাস চিকিৎসা শেষে বুধবার দুপুরে বাসায় ফিরেছেন মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী।

বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানসহ শীর্ষ কর্মকর্তারা ফেরদৌসী প্রিয়ভাষিণীকে বিদায় জানান। এ সময় উপাচার্য বলেন, ‘আপনার (ফেরদৌসী প্রিয়ভাষিণী) চিকিৎসা সেবার বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় সব সময় পাশে রয়েছে। চিকিৎসার জন্য যখন যা প্রয়োজন হয়, বলবেন; আমরা সাধ্যমত চেষ্টা করব।’

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন।

গত ২৩ নভেম্বর হেপাটোলজি (লিভার) বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল-এর অধীনে ভর্তি হন। তিনি দীর্ঘদিন ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ছাড়াও লিভার, কিডনি, ইউরিন ও থাইরয়েডের নানা সমস্যায় ভুগছেন। এছাড়াও তার বাম পায়ের গোড়ালিতে সমস্যা থাকায় অস্ত্রোপচার করা হয়।

ভর্তি থাকাকালীন ফেরদৌসী প্রিয়ভাষিণীর স্বাস্থ্য পরীক্ষা ও প্রয়োজনীয় পরামর্শসেবা প্রদান করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, অর্থোপেডিক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. নকুল কুমার দত্ত, অ্যানেসথেশিয়া বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবব্রত বণিক, কিডনি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শহিদুল ইসলাম সেলিম, এন্ডোক্রাইনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল হাসনাত, ইউরোলজি বিভাগের অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, অ্যানেসথেশিওলজি বিভাগের অধ্যাপক ডা. ইকবাল হোসেন চৌধুরী ও লিভার বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল প্রমুখ।

ফেরদৌসী প্রিয়ভাষিণীর চিকিৎসার বিষয়ে সব সময় পাশে থাকবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়: উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৫১২নং কেবিনে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধা ও বাংলাদেশের প্রখ্যাত ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী অনেকটাই সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকাকালীন এই গুণী মানুষটির চিকিৎসাসেবার বিষয়টি সরাসরি তত্ত্বাবধান করছেন উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান। আজ দুপুরে বাসায় যাওয়ার আগে অধ্যাপক ডা. কামরুল হাসান খান প্রখ্যাত ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর কপালে তার পরম মমতার হাত বুলিয়ে দেন এবং সেখানে কিছুক্ষণ অবস্থান করে চিকিৎসাসেবার খোঁজ-খবর নেন।

এমইউ/জেএইচ/এমএস

আপনার মতামত লিখুন :