কানাডা ছেড়ে যুক্তরাষ্ট্রে গেলেন এসকে সিনহা!

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:০৯ এএম, ১৩ জানুয়ারি ২০১৮

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা প্রায় দুই মাস কানাডার টরেন্টোতে থাকার পর যুক্তরাষ্ট্রে গেছেন। স্থানীয় সময় গত রোববার কানাডা থেকে এয়ার কানাডার একটি বিমানে তিনি যুক্তরাষ্ট্রে যান।

বিশ্বস্ত সূত্রে এ তথ্য জানা গেছে, গত মাসে তিনি নিউইয়র্কে ঘুরতে গিয়েছিলন। তবে সে সময় কানাডায় ফিরলেও এবার ফেরার সম্ভাবনা খুবই কম। তবে তার ছোট মেয়ে আশা সিনহা ম্যানিটোবাতেই আছেন।

বিচারপতি সিনহা গত বছরের ১০ নভেম্বর সিঙ্গাপুর থেকে টরেন্টো যান। ডাউনটাউনে ভাড়া করা একটি বাসায় তিনি এতদিন ছিলেন। গত দুই মাসে তিনি কাছের মানুষ ছাড়া আর কারও সঙ্গে দেখা করতে চাননি। তবে কানাডা ছেড়ে যাবার সময় টরেন্টোর সংবাদমাধ্যমের সম্পাদকদের সঙ্গে অনানুষ্ঠানিক সাক্ষাৎ করলেও তাকে নিয়ে সংবাদ পরিবেশন করতে অস্বীকৃতি জানান।

জানা গেছে, সাবেক এ প্রধান বিচারপতি তার স্মৃতিকথা লেখার প্রস্তুতি নিচ্ছেন। স্মৃতিকথা অনুলিখনের জন্য এক প্রবাসী বাঙালির সহায়তা নেবেন বলেও জানা গেছে।

উল্লেখ্য, ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে তোপের মুখে থাকা প্রধান বিচারপতি এসকে সিনহা ছুটি নিয়ে দেশত্যাগের ২৮ দিনের মাথায় পদত্যাগপত্র করেন। স্বাধীন বাংলাদেশের ২১ জন বিচারক প্রধান বিচারপতির পদে অধিষ্ঠিত হয়েছিলেন, তাদের মধ্যে বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাই প্রথম যিনি পদত্যাগ করেছেন।

আরএস

আপনার মতামত লিখুন :