ইজতেমায় মোনাজাতের ছবি তুলতে ফটোগ্রাফারের কাণ্ড!

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:১৭ এএম, ২০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১১:২০ এএম, ২০ জানুয়ারি ২০১৮

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব চলছে। এরই মধ্যে ভাইরাল হয়েছে ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতের দিনের একটি ছবি তোলার ভিডিও। ভিডিওটিতে বিদেশি অন্তত তিনজন সাংবাদিককে সাজানো ছবি তুলতে দেখা যাচ্ছে।

পুরো ঘটনাটির একটি ভিডিও ফেসবুকে শেয়ার করেছেন এ. এম. আহাদ। তার শেয়ার করা ভিডিওটিই ভাইরাল হয়েছে। বিষয়টি নিয়ে প্রতিবেদন করেছে ডয়েচে ভেলের মতো গণমাধ্যমও।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, ট্রেনের জানালা দিয়ে শরীরের অর্ধেকটা বের করে রেখেছে এক কিশোর। তাকে মোনাজাতও করতে দেখা যাচ্ছে। ট্রেনের জানালা দিয়ে অবশ্য অন্যদেরও মোনাজাত করতে দেখা যাচ্ছে।

তবে মোনাজাত করা অবস্থাতেই ওই কিশোরকে বিভিন্ন রকম নির্দেশনা দিচ্ছিলেন বিদেশি সাংবাদিকরা। সে মোতাবেক পোজও দিচ্ছিল ওই কিশোর।

ডয়েচে ভেলেও ওই সাংবাদিকদের একজনের পরিচয় দিয়েছে। তিনি হলেন- মালয়েশিয়ার ফটোগ্রাফার ড্যানি ওং। বেশ কিছু আন্তর্জতিক ফটোগ্রাফি প্রতিযোগিতায় পুরস্কার পাওয়া এই আলোকচিত্রীর বিশ্ব ইজতেমারই একটি ছবি গত দুই বছর আগে সমালোচিত হয় বিশ্বজুড়ে। মালয়েশিয়ার ট্রাভেল ফটোগ্রাফার সোসাইটি (টিপিএস)-এ সে বছর প্রথম পুরষ্কার পাওয়া তার ছবিটি তিনি তৈরি করেছিলেন দু'টি ছবি জোড়া লাগিয়ে। বিষয়টি প্রমাণিত হওয়ার পরে অবশ্য তার সে পুরস্কার বাতিল ঘোষণা করেছিল টিপিএস কর্তৃপক্ষ।

এনএফ/এমএস

আপনার মতামত লিখুন :