যানজট নিরসনে ঢাকার চারপাশে বৃত্তাকার সড়কের উন্নয়ন হবে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৮
ফাইল ছবি

যানজট নিরসনে ঢাকা শহরের চারপাশের সার্কুলার (বৃত্তাকার) রুটের উন্নয়ন করবে সরকার। এছাড়া প্রস্তাবিত রুটের ধউর পয়েন্ট এবং গাবতলী পয়েন্টে দুটি ফ্লাইওভার নির্মাণ করা হবে।

বৃহস্পতিবার জাতীয় সংসদে সরকারি দলের এমপি নুরজাহান বেগমের তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই তথ্য জানান।

সেতুমন্ত্রী বলেন, সার্কুলার রুটের ২নং অংশের আওতায় তেরমুখ-আব্দুল্লাপুর-ধউর-বিরুলিয়া-গাবতলী-বাবুবাজার-পোস্তগোলা-ফতুল্লা-চাষারা-ডেমরা রুটটি উন্নয়ন করা হবে।

আর প্রস্তাবিত রুটের ধউর পয়েন্ট এবং গাবতলী পয়েন্টে দুটি ফ্লাইওভার নির্মাণ করার পরিকল্পনা সরকারের রয়েছে। এই দুটি ফ্লাইওভারের ফিজিবিলিটি স্ট্যাডি ও ডিটেইল ডিজাইনের কাজ চলমান।

ওবায়দুল কাদের বলেন, গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রজেক্ট (বিআরটি, গাজীপুর-এয়ারপোর্ট) শীর্ষক প্রকল্পের আওতায় ঢাকা (বনানী), জয়দেবপুর মহাসড়েকের এয়ারপোর্ট মোড়ে সাতশ’ মিটার দীর্ঘ একটি এবং জসিমউদ্দিন মোড়ে ছয়শ’ মিটার দীর্ঘ আরো একটি ছয় লেনের ফ্লাইওভার নির্মাণ করা হবে।

এইচএস/জেডএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]