‘হালাল ট্যুরিজম’কে উৎসাহিত করবে বাংলাদেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৭ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

বাংলাদেশ ওআইসিভুক্ত দেশগুলোকে নিয়ে ‘হালাল ট্যুরিজম’কে উৎসাহিত করবে বলে জানিয়েছেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাজাহান কামাল। রোববার সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

‘প্রমোটিং রিজিওনাল ইন্টিগ্রেশন থ্রু ট্যুরিজম’ শ্লোগান নিয়ে ওআইসি সদস্য দেশগুলোর পর্যটনমন্ত্রীদের নিয়ে ৫ থেকে ৭ ফেব্রুয়ারি ঢাকায় ইসলামিক কনফারেন্স অব ট্যুরিজম মিনিস্ট্রি (আইসিটিএম) সম্মেলন উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করনা হয়।

মন্ত্রী বলেন, ওআইসির ৫৭টি সদস্য দেশের মন্ত্রী ও প্রতিনিধিদের অনুষ্ঠানে স্বাগত জানাতে এবং মুসলিম বিশ্বে নেতৃবৃন্দের সামনে আমাদের ইসলামিক ঐতিহ্য তুলে ধরতে আমরা প্রস্তুত।

তিনি আরও বলেন, ওআইসি বুঝতে পেরেছে যে, ট্যুরিজম খাতে বাংলাদেশের ব্যাপক সম্ভাবনা রয়েছে। বাংলাদেশকে সদস্য দেশগুলো নিয়ে এ খাতে বিভিন্ন সম্মেলন ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করতে তারা উৎসাহিত করছে।

সংবাদ সম্মেলনে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. নাসির উদ্দিনসহ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরএম/আরএস/আইআই

আপনার মতামত লিখুন :