বকশীবাজারে ঢোকার সব পথ বন্ধ

জাগো নিউজ টিম জাগো নিউজ টিম
প্রকাশিত: ১২:৫০ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায় ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালত ও আশেপাশের এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এ ব্যাপারে অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বকশীবাজার এলাকায় প্রবেশের সব সড়কে বেরিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।

সরেজমিনে দেখা যায়, বকশীবাজারে প্রবেশের জন্য বুয়েট, নাজিমুদ্দিন রোড, চকবাজার এবং ঢাকেশ্বরী মন্দির এলাকায় সড়কে বেরিকেড দিয়েছে পুলিশ। আইনজীবী ও সাংবাদিক ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। পরিচয়পত্র দেখে আইনজীবী ও সাংবাদিকদের যেতে দেয়া হচ্ছে।

এছাড়াও সন্দেহভাজনদের দেহ তল্লাশি করছে পুলিশ।

নিরাপত্তার বিষয়ে পুলিশের লালবাগ বিভাগ পুলিশের উপ-কমিশনার (ডিসি) ইব্রাহিম খান জাগো নিউজকে বলেন, ‘নিরাপত্তার স্বার্থে বকশীবাজারের আদালত ও এর আশপাশ এলাকায় বিপুল সংখ্যাক অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। জননিরাপত্তার স্বার্থে পুলিশ নানা ধরণের পরিকল্পনা নিয়েছে। এসবের বাস্তবায়ন করা হচ্ছে।’

এর আগে সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া মামলার সংশ্লিষ্ট উকিল ছাড়া অন্য কাউকে আদালতে প্রবেশ করতে না দেয়ার নির্দেশ দিয়েছেন। বকশীবাজারে আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালত ও আশেপাশের এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনের সময় ডিএমপির লালবাগ বিভাগের ডিসি মোহাম্মাদ ইব্রাহিম খানকে এ নির্দেশনা দেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, মামলার সংশ্লিষ্ট উকিল ছাড়া অন্য কেউ গাউন পরে আসলেও তাদের আদালতে প্রবেশ করতে দেয়া হবে না।

এ সময় তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, একটি রায়কে কেন্দ্র করে জনমনে কিছু উদ্বেগ সৃষ্টি হয়েছে। তবে নগরবাসীকে আশ্বস্ত করে বলতে চাই- আতঙ্কগ্রস্ত হবার কোনো কারণ নেই। বাংলাদেশ পুলিশ জনগণের জান-মালের নিরাপত্তা দিতে সর্বদা প্রস্তুত। কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা করার চেষ্টা করলে কঠরভাবে দমন করা হবে।

এআর/এমএএস/এমএম/এএস/এফএইচ/এমবিআর/পিআর

আপনার মতামত লিখুন :