‘বিমান বিধ্বস্তের সুনির্দিষ্ট তথ্য পেতে আরও সময় লাগবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ১২ মার্চ ২০১৮

নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী একটি বিমান বিধ্বস্তের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য পেতে আরও কয়েক ঘণ্টা সময় লাগবে জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বিমান বিধ্বস্তের পর শাহরিয়ার আলম তার ভেরিফাইড ফেসবুক পেইজে লিখেছেন, নেপালে ইউএস বাংলা বিমান দুর্ঘটনা : আমাদের দুতাবাসের কর্মকর্তারা হাসপাতাল এবং এয়ারপোর্টে আছেন। সুনির্দিষ্ট তথ্য পেতে আরও কয়েক ঘণ্টা সময় লাগবে।

কিছু তথ্য এক জায়গায় করে আমার ধারণা, আবারো বলি আমার ধারণা বেশির ভাগ যাত্রীই বেঁচে আছেন (অনেক দুর্ঘটনায় যেমন হয় যেখানে সবাই নিহত হন, সেরকম নয়)।

আমাদের দূতাবাস হট লাইন Md. Al alamul Emam, কনসুলার +9779810100401; Asit Baran Sarker +9779861467422

কিন্তু সুনির্দিষ্ট তথ্য দিতে তাদেরও অন্তত ২ ঘণ্টা সময় লাগবে। কারও পরিচিত কোন যাত্রী থাকলে সেই তথ্যগুলো দিয়ে রাখতে পারেন।

jagonews24

উল্লেখ্য, সোমবার নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে ইউএস-বাংলার বিমানটি বিধ্বস্ত হয়। নেপালের স্থানীয় দৈনিক দ্য হিমালয় টাইমস বলছে, বিমান বিধ্বস্তের এ ঘটনায় প্রাণহানির শঙ্কা প্রকাশ করেছে টিআইএ।

তবে বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, ৬৭ জন যাত্রীর মধ্যে ৩৭ জন পুরুষ, ২৮ জন নারী ও দুইজন শিশু ছিলেন। কাঠমান্ডু পোস্ট বলছে, এখন পর্যন্ত ২৫ জনকে বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে।

নেপালের পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সুরেশ আচার্য বলেছেন, বিধ্বস্ত বিমানের ভেতর থেকে ১৭ যাত্রীকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুর বলেছেন, রানওয়েতে অবতরণের চেষ্টার সময় বিমানটিতে আগুন ধরে যায়। পরে বিমানবন্দরের পাশের একটি ফুটবল মাঠে বিমানটি বিধ্বস্ত হয়।

ইউএস-বাংলার এস২-এজিইউ বিমানটি ঢাকা থেকে উড্ডয়নের পর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে দুপুর ২টা ২০ মিনিটে পৌঁছায়।

নেপাল সেনাবাহিনী ও উদ্ধারকারী টিমের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেছে। যান্ত্রিক ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে শঙ্কা প্রকাশ করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

জেএইচ/আরআইপি

আপনার মতামত লিখুন :