‘কালো তালিকাভুক্ত মিলারদের থেকেও বোরো সংগ্রহ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৮ পিএম, ১৫ এপ্রিল ২০১৮

কালো তালিকাভুক্ত মিল মালিকদের কাছ থেকেও এবার বারো সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

রোববার খাদ্য অধিদফতরে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক (আরসি ফুড), জেলা খাদ্য নিয়ন্ত্রক (ডিসি ফুড) এবং মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। খাদ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মন্ত্রী বলেন, গত আমন মৌসুমে কালো তালিকাভুক্ত মিলারদের কাছ থেকে চাল সংগ্রহ করা হয়নি। এবার আমরা কাউকে হতাশ করতে চাই না। তাদের কাছ থেকে এবার বোরো চাল সংগ্রহের নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

বর্তমানে সরকারি গুদামে ১২ লাখ মেট্রিক টনের বেশি খাদ্য মজুদ রয়েছে জানিয়ে কামরুল বলেন, যা বিগত ২০ বছরের মধ্যে সর্বাধিক।

তিনি আরও বলেন, বোরোতে এবার এক লাখ টন ধান এবং ৯ লাখ টন চাল সংগ্রহ করা হবে। ধান প্রতি কেজি ২৬ টাকা এবং চাল ৩৮ টাকা দরে সংগ্রহ করা হবে।

খাদ্যবান্ধব কর্মসূচি এবং আমন সংগ্রহ অভিযান সফলভাবে শেষ হওয়ায় মাঠ পর্যায়ের কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, সংগৃহীত চালের মানও খুব ভালো। এজন্য সকলকে ধন্যবাদ জানাই। তবে চলমান বোরো সংগ্রহে কোনো কর্মকর্তা-কর্মচারী দুর্নীতি, অনিয়ম করলে প্রশাসনিক ব্যবস্থাসহ কঠিন শাস্তি দেয়া হবে।

খাদ্য অধিদফতরের মহাপরিচালক বদরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ওমর ফারুক, খাদ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক আরিফুর রহমান অপু উপস্থিত ছিলেন।

আরএমএম/এএইচ/আরআইপি

আপনার মতামত লিখুন :