রমজানে নিত্যপণ্যের দাম বাড়ালে আইনি ব্যবস্থা : সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪১ পিএম, ০৮ মে ২০১৮

আসন্ন রমজানে খুচরা বাজারে কেউ নিত্যপণ্যের দাম বাড়ালে সঙ্গে সঙ্গে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

মঙ্গলবার নগর ভবনে আসন্ন রমজানে ভোজ্যতেলের মূল্য ও নিত্য প্রয়োজনীয় পণ্য দাম সহনীয় পর্যায়ে রাখাতে ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা জানান তিনি।

সাঈদ খোকন বলেন, ব্যবসায়ীরা প্রতিশ্রুতি দিয়েছেন আসন্ন রমজানে সোয়াবিন তেলসহ কোনো প্রকার ভোজ্য তেলের দাম বৃদ্ধি পাবে না। ভোজ্য তেলসহ চিনি, ছোলা, ডাল, আটা, ময়দা ও সুজির দাম বর্তমানে যেমন আছে, ঠিক তেমন থাকবে। এরপরও যদি খুচরা বাজারে কেউ দাম বাড়ায় তাহলে সঙ্গে সঙ্গে আইনি ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, দ্রব্যের পর্যাপ্ত মজুত রয়েছে। এক শ্রেণির ব্যবসায়ীরা রমজান মাসে দ্রব্যের মূল্য বাড়ায়। আসন্ন রমজানে এসব করলে আমরা আইনি ব্যবস্থা নেব।

মতবিনিময় সভায় অংশ নিয়ে সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান বলেন, পণ্য মজুত আছে। কোনো প্রকার পণ্যের দাম বাড়বে না। আমরা সবাই প্রতিশ্রুতি দিচ্ছি।

মেয়রের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন মতবিনিময় সভায় এস আলম গ্রুপের ম্যানেজার সালাউদ্দিন, টিকে গ্রুপের এমডি মোস্তফা হায়দার, মেঘনা গ্রুপের এডমিন মোর্তহা হোসেন মুন্সী, স্থাপতি ইকবাল হাবিব প্রমুখ।

এএস/এমবিআর/পিআর