১০০ আইফোন জব্দ, প্রতিবাদে ব্যবসায়ীদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪২ পিএম, ১৯ মে ২০১৮

রাজস্ব ফাঁকি ও লাগেজ পার্টির মাধ্যমে আনা প্রায় ১০০টি অবৈধ আইফোন জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা। এর প্রতিবাদে বসুন্ধরা শপিং কমপ্লেক্সের ব্যবসায়ীরা পান্থপথ সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।

শনিবার দুপুর ১২টার দিকে বসুন্ধরা সিটিতে অভিযান শুরু করেন শুল্ক গোয়েন্দা সদস্যরা। বসুন্ধরার পাঁচটি দোকানে অভিযান চালানো হয়। দোকানগুলো হলো- সেল ওয়ান, গ্যাজেট জোন, ফোন এক্সচেঞ্জ, শিকদার ইলেকট্রনিক্স এবং নিশা টেলিকম।

 

ifone

শুল্ক ফাঁকি দিয়ে দেশে এনে বিক্রির অভিযোগে ১০০টির মতো আইফোন জব্দ করা হয়। অভিযানে শুল্ক গোয়েন্দারা ছাড়াও র্যাব, আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। দুপুর দেড়টায় অভিযান শেষ হয়।

অভিযানের বিষয়ে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচলক কাজী মো. জিয়া উদ্দিন বলেন, আমাদের কাছে গোপন সংবাদ ছিল লাগেজ পার্টির মাধ্যমে রাজস্ব ফাঁকি দিয়ে এখানে মোবাইল ফোন বিক্রি হয়। এর কিছু প্রমাণও আমরা পেয়েছি।

 

ifone

‘অভিযানে আমরা ১০০টির মতো আইফোন জব্দ করেছি। যার মূল্য ৮০ থেকে ৯০ লাখ টাকা। এছাড়া অভিযানে আইফোনের কয়েক’শ খালি বাক্স উদ্ধার করেছি। আমরা ধারণা করছি অবৈভাবে আনা আইফোন তারা এই বাক্সে ভরে বিক্রি করবেন’ বলেন জিয়া উদ্দিন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অভিযানের বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করে চলে যাওয়ার পথেই বসুন্ধরা শপিং কমপ্লেক্সের সামনের পান্থপথ সড়কে নেমে আসেন মোবাইল ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা শুল্ক গোয়েন্দাদের অভিযান ‘অবৈধ’ উল্লেখ করে দ্রুত জব্দ করা আইফোন ফেরত দেয়া এবং অভিযানের নামে ব্যবসায়ীদের হয়রানি বন্ধেরও দাবি জানান।

গ্যাজেট জোনের বিক্রিয় কর্মকর্তা মো. ইউনুস বলেন, আমরা ইউনিয়ন গ্রুপের সদস্য। গ্রামীণফোন, রবি, বাংলালিংকের মতো আমরাও আইফোন বৈধভাবে আমদানি করি। তারপরও কেন এমন অভিযান আমরা বুঝতে পারছি না।

এআর/এমএএস/এমএআর/বিএ/এমএস

আপনার মতামত লিখুন :