রাজধানীতে মাদকসহ গ্রেফতার ৭৭

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২২ পিএম, ২৫ মে ২০১৮

রাজধানীতে মাদকবিরোধী বিশেষ অভিযান চালিয়ে ৭৭ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ডিএমপির বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগের (ডিবি) সদস্যরা রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদকসেবন ও বিক্রির দায়ে তাদেরকে গ্রেফতার করে।

অন্যদিকে বৃহস্পতিবার রাতে তেজগাঁওয়ে পৃথক অভিযানে মাদক ব্যবসায়ীকে আটক করতে গেলে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কামরুল নামে একজন নিহত হয়েছেন। র‌্যাবের দাবি নিহত কামরুল মাদক ব্যবসায়ী।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে জানানো হয়, ২৪ মে সকালে থেকে শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় পরিচালিত অভিযানে ৭৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ১২ হাজার ১৫৮ পিস ইয়াবা, ৮৯৬ পুরিয়া (১ কেজি ৮৭ গ্রাম) হেরোইন এবং ৪২ কেজি ৬৬৫ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬৩টি মামলা করা হয়েছে।

অন্যদিকে বৃহস্পতিবার দিনগত রাতে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় এলিটফোর্স র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কামরুল নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়।

রাত পৌনে ২টার দিকে র‌্যাব-২ এর একটি দল মাদকবিরোধী অভিযানে গেলে গোলাগুলির ঘটনা ঘটে। এতে ওই মাদক ব্যবসায়ী নিহত হন। আহত হয়েছেন দুই র‌্যাব সদস্য।

র‌্যাবের দফতর থেকে পাঠানো ক্ষুদে বার্তায় জানানো হয়, তেজগাঁও রেললাইন বস্তি এবং মহাখালী সাততলা বস্তি এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী কামরুল নিহত হয়েছেন। সে ১৫টির বেশি মাদক ও অস্ত্র মামলার আসামি। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাদকবিরোধী অভিযান পরিচালনার ঘোষণা দেয়ার পর গতরাতে রাজধানীসহ সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ১০ মাদক ব্যবসায়ী নিহত হয়। এতে র‌্যাব ও পুলিশের ১৭ সদস্য আহত এবং বন্দুকযুদ্ধের ঘটনাস্থল থেকে অস্ত্রসহ বিপুল পরিমাণ মাদক উদ্ধারের দাবি করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

জেইউ/এমএমজেড/পিআর