মাদকের ব্যাপারে রাঘববোয়াল-চুনোপুটি কাউকে ছাড় নয়

উপজেলা প্রতিনিধি রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৩:২১ পিএম, ২৫ মে ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মাদকের ব্যাপারে রাঘববোয়াল-চুনোপুটি কাউকে ছাড় দেয়া হবে না। দেশে সুনামির মতো মাদক ছড়িয়ে পড়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ঐক্যবদ্ধ প্রতিরোধ ও সামাজিক আন্দোলন গড়ে তোলে মাদক নির্মূল করতে হবে।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার আধুরিয়া এলাকায় ‘ঢাকা-সিলেট জাতীয় মহাসড়কে যানজট নিরসনকল্পে করণীয় নির্ধারণ বিষয়ক’ এক সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় তিস্তা চুক্তি ও রোহিঙ্গা বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তিস্তা চুক্তি ও রোহিঙ্গা বিষয়ে ভারত সরকারের সঙ্গে কথা বলেছি। সেখানে খালেদা জিয়ার বিরুদ্ধে একটি কথাও বলিনি। এখন ভারতের সঙ্গে বাংলাদেশের যে সম্পর্ক রয়েছে এতে সমস্যাগুলো সমাধান হবে বলে আমি আশা করছি।

যানজটের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, রমজান ও ঈদকে সামনে রেখে যানজট সহনীয় পর্যায় আনার লক্ষ্যে ফিটনেসবিহীন গাড়ি, অবৈধ নসিমন ও করিমন চলাচল বন্ধ করতে হবে। এছাড়া তেলবাহী গাড়ি ছাড়া সকল প্রকার মালবাহী বা ভারী যানবাহন বন্ধ করে দেয়া হবে। সাধারণ মানুষের সুবিধার্থে আমিসহ কোনো ভিআইপি যদি আইন ভঙ্গ করে গাড়ি চালিয়ে যায় তাহলে তাদের বিরুদ্ধে পুলিশ প্রশাসন যথাযথ ব্যবস্থা নেবে।

মহাসড়কে চাঁদাবাজির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কিছু সংখ্যক পুলিশ রয়েছে যারা চাঁদাবাজির সঙ্গে জড়িত। ওইসব পুলিশের সঙ্গে রাজনৈতিক নেতাকর্মীরাও জড়িত রয়েছে। যদি কারও বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ ওঠে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

ভুলতা ফ্লাইওভারের বিষয়ে মন্ত্রী বলেন, এখন পর্যন্ত ভুলতা ফ্লাইওভারের প্রায় ৭০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। আর ৩০ ভাগ কাজ বাকি রয়েছে। আগামী অক্টোবর মাসে কাজ শেষ করে উদ্বোধন করে চালু করা হবে।

সভায় নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক), নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু, নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, ডিআইজি আব্দুল মালেক, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামসহ ঢাকা, সিলেট ও কুমিল্লা বিভাগের প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচনা সভার আগে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভুলতা ফ্লাইওভার পরিদর্শন করেন।

মীর আব্দুল আলীম/আরএআর/পিআর