রোববার রাত থেকে গাজীপুরে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ২৩ জুন ২০১৮ | আপডেট: ০৮:৪১ পিএম, ২৩ জুন ২০১৮

গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় রোববার রাত ১২টা থেকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তবে প্রধান সড়কে গাড়ি চলাচল ছাড়াও অ্যাম্বুলেন্স, ডাক বিভাগ, ফায়ার সার্ভিসের গাড়ি এ নির্দেশনার বাইরে থাকবে। এছাড়া রোববার থেকে নির্বাচনী প্রচারণা শেষ হচ্ছে।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের রিটানিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল জাগো নিউজকে এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন উপলক্ষে ২৬ জুন ভোটের দিন ওই এলাকার সব সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে কল-কারখানা বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের আহ্বান এবং পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছে।

জানা গেছে, ভোট সুষ্ঠু করতে, এই সিটির ৫৭টি ওয়ার্ডের জন্য ৩৪ প্লাটুন বিজিবি মোতায়েনর সিদ্ধান্ত হয়েছে। এক্সিকিটিভ ম্যাজিস্ট্রেট ৫৭ জন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১৯ জন, প্রতিটি সাধারণ কেন্দ্রে ২২ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। এছাড়া পুলিশ, র্যাব, আইন-শৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতায়েন থাকবে। আর কমিশনের পক্ষ থেকে ৫৭ জন নির্বাচন পর্যবেক্ষকসহ দেশি-বিদেশি আরও পর্যবেক্ষক থাকবে।

নির্বাচন কর্মকর্তারা জানান, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ৭ মেয়র, ২৫৬ জন সাধারণ কাউন্সিলর ও ৮৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী রয়েছে।

মেয়র প্রার্থীদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগ মনোনীত মো. জাহাঙ্গীর আলম (নৌকা), বিএনপি মনোনীত হাসান উদ্দিন সরকার (ধানের শীষ), ইসলামী ঐক্য জোটের ফজলুর রহমান (মিনার), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন (হাতপাখা), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন (মোমবাতি), বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিন (কাস্তে) ও স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ (টেবিল ঘড়ি) প্রতীক নিয়ে ভোটে লড়াই করছেন।

এইচএস/জেএইচ/জেআইএম