উন্নয়নশীল দেশের কাতারে প্রথম হবে বাংলাদেশ, এটি আমার স্বপ্ন : জয়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০১ পিএম, ২৫ জুলাই ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ‘উন্নয়নশীল দেশের কাতারে প্রথম হবে বাংলাদেশ -এটি আমার স্বপ্ন। অন্ধকারকে পেছনে ফেলে আলোকে জয় করেছে বাংলাদেশ। সব জল্পনা কল্পনার পর অবশেষে দেশে পঞ্চম প্রজন্মের মোবাইল নেটওয়ার্ক ফাইভ-জি আসছে।’

বুধবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে ফাইভ-জি সামিটের উদ্বোধন ও পরীক্ষামূলক কার্যক্রম প্রদর্শন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, আমরা কয়েকমাস আগে ফোরজি সেবা চালু করলেও ইতোমধ্যেই কাভারেজ বেশ ভালো বলে মনে হচ্ছে। এজন্য টেলিকম কোম্পানিগুলোকে ধন্যবাদ জানাই। এই অর্জনকে আওয়ামী লীগ সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আরেকটি মাইলফলক বলেও উল্লেখ করেন জয়।

joy-2

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

উল্লেখ্য, ঢাকায় ‘ফাইভ-জি’ নেটওয়ার্ক পরীক্ষা করছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে এবং বেসরকারি মোবাইল অপারেটর রবি।

আরএম/এমবিআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]