ওয়ারীতে অবৈধ স্থাপনা উচ্ছেদে রাজউকের অভিযান-জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ২৭ আগস্ট ২০১৮

আবাসিক ভবনে এবং কার পার্কিংয়ের স্থলে বাণিজ্যিক ব্যবহার বন্ধে রাজধানীর পুরান ঢাকার ওয়ারী এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

সোমবার এ অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট। নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার এবং অথোরাইজড অফিসার মোহম্মদ নুর আলম এ অভিযান পরিচালনা করেন।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী পরিচালক (জনসযোগ ও প্রটোকল) আতিকুর রহমান জানান, অভিযানে ওয়ারীর ফোল্ডার স্ট্রিটের ‘অ্যারাবিয়ান গ্রিল’ কে আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহারের জন্য ৫০ হাজার টাকা এবং ‘ফুডল্যান্ড ক্যাফে’ কে কার পার্কিংয়ের স্থলে বাণিজ্যিক ব্যবহারের জন্য ১ লাখ টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠান দুটিকে আগামী সাত দিনের মধ্যে অন্যত্র সরে যাওয়ার সময় দেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই রোডের ‘ওয়েস্টার্ন গার্ডেন’ রেস্টুরেন্টকে আগামী সাত দিনের মধ্যে অন্যত্র সরে যাওয়ার সময় দেয়া হয়।

এছাড়া আবাসিক ভবনে এবং কার পার্কিংয়ের স্থলে বাণিজ্যিক ব্যবহারের কারণে রাঙ্কিন স্ট্রিটের ১৫টি বিভিন্ন দোকান উচ্ছেদ করে বন্ধ করে দেয়া হয়।

অভিযানে রাজউকের পরিচালক (জোন-৭) সুলতান আলম, অভিযানে সহকারী অথোরাইজড অফিসার এফআর আশিক আহমেদ, প্রধান ইমারত পরিদর্শক নিপেন চন্দ্র সিদ্ধাসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এএস/এমআরএম/পিআর