ক্রেতার সঙ্গে প্রতারণা করায় বাটাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৮

ক্রেতার সঙ্গে প্রতারণা করায় বসুন্ধরা সিটির বাটা মেগা সিটি স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গ্রাহকের অভিযোগ শুনানিতের প্রমাণ হওয়ায় বুধবার এ জরিমানা করা হয়। পরে জরিমানার ২৫ শতাংশ অর্থ অভিযোগকারীকে পুরস্কার হিসেবে প্রদান করা হয়।

অভিযোগ শুনানি করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস। তিনি জানায়, স্বনামধন্য প্রতিষ্ঠান বাটা সু কোম্পানি বিরুদ্ধে মোস্তাকিমুল ইসলাম নামের একজন অভিযোগ করেন। প্রতিশ্রুত অনযায়ী পণ্য যথাযথভাবে সরবরাহ না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারা অনুযায়ী বাটা সু কোম্পানির বসুন্ধরা আউটলেটকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, অভিযোগকারী গত মাসে বসুন্ধরা আউটলেটে ৬৯০ টাকায় একজোড়া জুতা ক্রয় করেন। কিন্তু বিল করার পর ৭৯০ টাকার রশিদ দেয়া হয়। পরে ক্রেতা মোস্তাকিমুল ইসলাম ভোক্তা অধিদফতরে অভিযোগ করেন। উভয় পক্ষের উপস্থিতিতে আজ শুনানিতে অভিযোগ প্রমাণিত হলে বাটাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা আইন অনুযায়ী জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ আড়াই হাজার টাকা অভিযোগকারীকে প্রদান করা হয়। অভিযোগকারীর হাতে এ পুরস্কারের অর্থ তুলে দেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার এবং সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস।

এসআই/আরএস/জেআইএম