উন্নয়ন করি অামি অার ভোট দাও লাঙ্গলে : প্রধানমন্ত্রী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

রংপুরবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ক্যাংকা করে কাজ করি বাহে। রংপুরে নৌকায় তো ভোট পাই না। উন্নয়ন করি অামি, অার ভোট দাও লাঙ্গলে।’

রোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু উদ্বোধনের পর ওই এলাকার একজন উপকারভোগী চিকিৎসক অারও একটি ব্রিজের দাবি করলে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এই ভিডিও কনফারেন্সে ব্রাহ্মণবাড়িয়ার শেখ হাসিনা তিতাস সেতুরও উদ্বোধন করা হয়।

শেখ হাসিনার এ কথা শোনার পর অবশ্য রংপুর এলাকার ওই উপকারভোগীরা অাগামী নির্বাচনে নৌকায় ভোট দেয়ার প্রতিশ্রুতি দেন।

সেতু দুটি উদ্বোধন করে শেখ হাসিনা দুই এলাকার উপকারভোগীদের সঙ্গে কথা বলেন। তাদের কাছে জানতে চান সেতু নির্মাণের ফলে তারা উপকৃত হলেন কি-না। তাদের প্রতিক্রিয়া শোনেন। তাদের প্রতিক্রিয়া শুনে প্রধানমন্ত্রী বলেন, খুশি হলাম। দেশের মানুষ খুশি হলে, দেশের মানুষ ভালো থাকলে আমিও খুশি।

রংপুর প্রান্তে একজন কৃষকের প্রতিক্রিয়া জানতে চান শেখ হাসিনা। এ সময় জাহাঙ্গীর হোসেন নামের এক কৃষক বলেন, এই এলাকা আগে মঙ্গা নামে পরিচিত ছিল। মঙ্গা শব্দটি খুঁজতে হলে এখন জাদুঘরে যেতে হবে। আমাদের রংপুর এখন সবুজে ভরা। আমরা কৃষকরা বীজ পাচ্ছি, সার পাচ্ছি। ভর্তুকির টাকা পাচ্ছি ব্যাংক অ্যাকাউন্টে। ভালো ফসল আমরা উৎপাদন করতে পারছি। কৃষককে এখন আর সারের পেছনে দৌড়াতে হয় না। সার দৌড়ায় কৃষকের পেছনে।

ওই কৃষক বলেন, যোগাযোগ ব্যবস্থা ভালো হওয়ার কারণে রোগীকে অ্যাম্বুলেন্সে দ্রুত এক স্থান থেকে অন্য স্থানে নেয়া যায়। বাইসাইকেলে আমার এলাকার ছাত্ররা কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ক্লাস করছে।

তার এ বক্তব্য শুনে শেখ হাসিনা বলেন, আপনার কথা শুনে খুব ভালো লাগলো। আমরা যে পরিশ্রম করছি সে পরিশ্রম স্বার্থক হয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান। গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্স পরিচালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান।

এফএইচএফ/জেডএ/আরআইপি

আপনার মতামত লিখুন :