বিমানের পরিচালক পদে রদবদল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি গুরুত্বপূর্ণ পরিচালক পদে রদবদল করা হয়েছে। পরিচালক (প্রশাসন) মো. মমিনুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে গ্রাহক সেবায়। এ পদটি গত ১৭ সেপ্টেম্বর থেকে শূন্য। এর আগে এই পদে দায়িত্বে ছিলেন আলী আহসান বাবু। পরিচালক (প্রশাসন) পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে বাংলাদেশ এয়ারলাইন্স ট্রেনিং সেন্টার বিএটিসি' প্রিন্সিপাল পার্থ কুমার পণ্ডিতকে। মমিনুল ইসলাম প্রকিউরমেন্ট অ্যান্ড লজিস্ট্রিক সাপোর্টের পরিচালকের অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।

গতকাল মঙ্গলবার রাতে বিমান পরিচালনা পর্ষদ সভায় এই রদবদলের সিদ্ধান্ত হয়। আজ বুধবার বিকেলে নতুন পরিচালকবৃন্দ দায়িত্ব গ্রহণ করেন।

বিশ্বস্ত সূত্র জানায়, চলতি বছরে আরও রদবদল হতে পারে। ইতোপূর্বে গোয়েন্দা সংস্থার তদন্ত প্রতিবেদনে ভিভিআইপি ফ্লাইটে নিরাপত্তা বিঘ্নিত হতে পারে বিমানের এমন ১৬ জনকে স্পর্শকাতর ও সংবেদনশীল স্থানে না রাখতে বলা হলেও বিমান প্রশাসন সেটি আমলে না নিয়ে গ্রাহক সেবার মহাব্যবস্থাপক পদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়ে রেখেছেন।

বিষয়টি নিয়ে গত বছরের জুনে গোয়েন্দা সংস্থার নির্দেশনা মানছে না বিমান প্রশাসন শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর তা বিমান পরিচালনা পর্ষদ ও মন্ত্রণালয়ের নজরে আসে। এরই সূত্র ধরে এই সংস্কার ও রদবদল কার্যক্রম শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন ওই সূত্রটি।

সদ্য দায়িত্বপ্রাপ্ত গ্রাহক সেবার পরিচালক মমিনুল ইসলাম তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাগো নিউজকে বলেন, আমি ৫ মার্চ ২০১৭ পরিচালক প্রশাসনের দায়িত্ব নিয়েছিলাম। চেষ্টা করেছি প্রশাসনে গতি ফেরাতে, কতটুকু পেরেছি বিমানের কর্মকর্তা-কর্মচারীরাই বলবেন। নতুন দায়িত্ব সম্পর্কে তিনি বলেন, আমাকে যেখানে দেবে আমি সেখানেই আন্তরিকতার সঙ্গে কাজ করব।

উল্লেখ্য, গত বছর বিমানের জিএম পদেও একযোগে ১০ জনকে পদোন্নতি দেয়া হয়েছিল।

আরএম/জেএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :