‘নিখোঁজ’ বিএনপি নেতা পিন্টু সাপের বিষসহ র‌্যাবের হাতে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪০ পিএম, ২৭ নভেম্বর ২০১৮

পাবনার ঈশ্বরদী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের মনোনয়নপ্রত্যাশী জাকারিয়া পিন্টুসহ ১১ জনকে তিন কোটি টাকা মূল্যের সাপের বিষসহ গ্রেফতার করেছে পুলিশের এলিটফোর্স র‌্যাব। বিএনপি নেতা পিন্টুকে সোমবার দুপুর ২টার পর থেকে পাওয়া যাচ্ছিল না বলে দাবি তার পরিবার ও জেলার বিএনপির।

সোমবার সন্ধ্যায় র‌্যাব-১০ এর ক্রাইম প্রিভেনশন স্পেশালাইজ্ড কোম্পানির কমান্ডার সিনিয়র সহকারী পরিচালক আলী রেজা রাব্বী ও স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের নেতৃত্বে একটি দল রাজধানীর মিরপুর মডেল থানাধীন পশ্চিম মনিপুরস্থ ২১১নং ‘সুফিয়া ভিলা’র সামনে থেকে তাদেরআটক করে। তাদের কাছ থেকে একটি মাইক্রোবাস, ছয় জার কোবরা সাপের বিষ ও একটি ক্যাটালগ বই জব্দ করে। র‌্যাব-১০ এর দাবি জব্দ সাপের বিষের মূল্য তিন কোটি টাকা।

র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. কাইয়ুমুজ্জামান খান জাগো নিউজকে বলেন, র‌্যাব মাদকবিরোধী অভিযানের পাশাপাশি বিশেষ অভিযানও পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় সোমবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে ক্রাইম প্রিভেনশন স্পেশালাইজড কোম্পানি রাজধানীর মিরপুর এলাকায় অভিযানে যায়।

মনিপুরস্থ ২১১ নং সুফিয়া ভিলার সামনে সড়কের ওপর থেকে মাইক্রোবাস, ছয় জার কোবরা সাপের বিষ ও ক্যাটালগ বইসহ ১১ জন চোরাচালানকারীকে আটক করা হয়।

আটকরা হলেন- পঞ্চগড়ের লিটন রহমান (৪০), ঢাকার আসাদ চৌধুরী (৪৭), পাবনার ঈশ্বরদীর জাকারিয়া পিন্টু (৪৭), বরিশালের ফিরোজ মাহমুদ (২৫) গোপালগঞ্জের রনজিৎ সেন (৭২), রাজধানীর পল্টনের কমলেশ মুখার্জী (৩০), রামপুরার সদর উদ্দিন (৬৩), চকবাজারের মাহফুজ হক (২৯), মানিকগঞ্জের মো. আনিছ (২২), চাঁদপুরের সৈয়দ হোসেন (৬৫), শেরেবাংলা নগরের হামিম ওরফে শুভ্র (৩১)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা সংঘবদ্ধ সাপের বিষ চোরাচালান চক্রের সদস্য এবং দীর্ঘদিন যাবত পরস্পর যোগসাজশে বিদেশ হতে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে মূল্যবান সাপের বিষ বাংলাদেশে এনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় করে।

র‌্যাব-১০ এর সিও বলেন, আটকদের সবার বিরুদ্ধে মামলা দায়েরপূর্বক মিরপুর মডেল থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

অতিরিক্ত ডিআইজি কাইয়ুমুজ্জামান খান বলেন, নিখোঁজ বিএনপি নেতা পিন্টু যে এই পিন্টু তা আমরা জানতাম না। তিনি তা গতকাল থেকে স্বীকারও করেননি। তবে গণমাধ্যম সূত্রে তার পরিচয় আমরা নিশ্চিত হয়েছি।

জেইউ/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]