‘সমস্ত নেতা থানা ঘেরাও করো’, রনির ফোনালাপ ফাঁস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৬ এএম, ১৮ ডিসেম্বর ২০১৮

স্ত্রীর পরিবারকে হামলার জেরে পটুয়াখালীর গলাচিপা থানা ঘেরাওয়ের নির্দেশ দেন পটুয়াখালী-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনি। ইউটিউবে ভাইরাল হওয়া একটি অডিওক্লিপে রনি বিএনপির একজন নেতাকে সুযোগ কাজে লাগিয়ে হাজার হাজার নেতাকর্মীকে জড়ো করে থানা ঘেরাওয়ের নির্দেশ দেয়ার কথা শোনা যায়।

১৫ ডিসেম্বরের স্থানীয় বিএনপি নেতা শাহজাহান খানের সঙ্গে কথোপকথনের অডিও ক্লিপে শোনা যায়, রনি তাকে বলছেন- ‘তোমরা আগে গাড়িটা নিয়ে থানায় যাও। থানায় গিয়ে এই সুযোগে প্রার্থীসহ সবার নামে মামলা দিয়ে দাও। আমি ওপরে প্রেসার ক্রিয়েট (চাপ সৃষ্টি) করতেছি। তোমরা সমস্ত নেতারা থানা ঘেরাও করো। এভরিবডি (প্রত্যেকে) থানা ঘেরাও করো। ওখানে বসে তোমার ভাবিকে বাদী করো। তার ওপর হামলা হয়েছে, তার গাড়ির ওপর হামলা হয়েছে বলে সবাইকে (সবার বিরুদ্ধে নাম) মামলায় দিয়ে দাও। মামলা না নেয়া পর্যন্ত তোমরা ওখান থেকে নামবা না। এটা কিন্তু আমাদের সুযোগ এবং সব জায়গায় ফোন দিয়ে হাজার হাজার মানুষ নিয়ে থানা ঘেরাও করো। এটা আমাদের সুযোগ। ঠিক আছে।’

অডিওক্লিপটি সম্পর্কে গলাচিপা থানার ইন্সপেক্টর (তদন্ত) হুমায়ুন জাগো নিউজকে বলেন, ‘টেলিফোন আলাপে থানা ঘেরাওয়ের বিষয়ে শুনেছি। তদন্ত হবে।’

ফোনালাপ ও থানা ঘেরাওয়ের নির্দেশের বিষয়ে গোলাম মাওলা রনি সাংবাদিকদের বলেন, আমার স্ত্রী কামরুন্নাহার রুনুর গাড়িতে হামলার পর পুলিশ মামলা না নেয়ায় আমি নেতাকর্মীদের থানায় অবস্থান নিয়ে পুলিশকে মামলা নিতে বাধ্য করার চেষ্টা করছিলাম।

এর আগে, ১৫ ডিসেম্বর (শনিবার) রনির স্ত্রী কামরুন্নাহার রুনু নেতাকর্মীদের নিয়ে পটুয়াখালীর গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তালেব মিয়ার বাড়ি থেকে ফেরার পথে তার মাইক্রোবাসে ভাঙচুর করা হয়।

এআর/বিএ

আপনার মতামত লিখুন :