বরখাস্ত হচ্ছেন তিনটি পাঁচতলা বাড়ির মালিক সেই স্বাস্থ্য কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০২ পিএম, ১৪ জানুয়ারি ২০১৯

দুর্নীতির অভিযোগ ওঠায় স্বাস্থ্য অধিদফতরের একজন হিসাবরক্ষণ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হচ্ছে। হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল হোসেনকে সাময়িক বরখাস্ত করে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। রোববার মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকে এ-সংক্রান্ত একটি চিঠি দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন পত্র-পত্রিকা এবং সংবাদ মাধ্যমে স্বাস্থ্য অধিদফতরে প্রেষণে বা সংযুক্তিতে কর্মরত হিসাবরক্ষণ কর্মকর্তা (মূল কর্মস্থল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির প্রশাসনিক কর্মকর্তা পদের বিপরীতে পদায়নকৃত) মো. আবজাল হোসেন সম্পর্কে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উত্থাপিত হয়েছে। যেমন- গত ১১ জানুয়ারি দৈনিক বাংলাদেশ প্রতিদিনে ‘কত সম্পদ চতুর্থ শ্রেণির কর্মীর’ শিরোনামে এবং দৈনিক প্রথম আলোয় ‘স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তার ৫ বাড়ি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

সংবাদ প্রতিবেদনে তার ঢাকায় এবং বাংলাদেশের বাইরে একাধিক বাড়ি ও প্লট থাকার অভিযোগ রয়েছে। তার অর্থ সম্পদ জ্ঞাত আয়ের উৎসের সাথে অসামঞ্জস্যপূর্ণ।

এম অবস্থায় বর্ণিত কর্মচারীর বিরুদ্ধে জ্ঞাত আয়ের উৎসের সাথে অসামঞ্জস্যপূর্ণ সম্পদ অর্জন ও বিভিন্ন সংবাদ মাধ্যমে দুর্নীতির অভিযোগ উত্থাপিত হওয়ায় ‘সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮’ এর ১২ বিধি মোতাবেক সাময়িক বরখাস্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করে স্বাস্থ্যসেবা বিভাগকে অবহিত করার নির্দেশ দেয়া হয়।

আরএমএম/আরএস/পিআর

আপনার মতামত লিখুন :