ইজতেমা উপলক্ষে বিশেষ ট্রেন সার্ভিস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪০ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৯
ফাইল ছবি

১৫-১৮ ফেব্রুয়ারি টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। এ বছর দুই দফায় ১৬ এবং ১৮ ফেব্রুয়ারি মোনাজাত হবে। অন্যান্য বছরের ন্যায় আগত মুসল্লিদের নিরবচ্ছিন্ন সেবা প্রদানের লক্ষ্যে সুষ্ঠুভাবে ট্রেন চলাচল, বিশেষ ট্রেন পরিচালনা, বিভিন্ন ট্রেনে অতিরিক্ত কোচ সংযোজন ও ইজতেমায় আগত মুসল্লিদের সেবা প্রদানের জন্য বাংলাদেশ রেলওয়ে বেশকিছু ব্যবস্থা গ্রহণ করেছে।

রেলপথ মন্ত্রণালয় থেকে বুধবার পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এগুলো হচ্ছে- আখেরি মোনাজাতের আগে ও আখেরি মোনাজাতের দিন বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। ১৫ ফেব্রুয়ারি ঢাকা-টঙ্গী-ঢাকা: জুমা স্পেশাল পরিচালনা করা হবে।

১৬ ফেব্রুয়ারি প্রথম দফা মোনাজাতে, মোনাজাত স্পেশাল ১, ২, ৩, ৪ নামে ৪টি স্পেশাল ট্রেন ঢাকা-টঙ্গীর মধ্যে চালানো হবে। এছাড়া শুধুমাত্র ১৭ ফেব্রুয়ারি লাকসাম-টঙ্গী ও জামালপুর-টঙ্গী ২টি ট্রেন পরিচালিত হবে।

১৮ ফেব্রুয়ারি, দ্বিতীয় দফায় আখেরি মোনাজাতের দিন। ঢাকা-টঙ্গী ৮টি। টঙ্গী-ঢাকা ৮টি। টঙ্গী-লাকসাম ১টি। টঙ্গী-আখাউড়া ১টি। টঙ্গী-ময়মনসিংহ ৪টি। টঙ্গী-টাঙ্গাইল ২টি ট্রেন চলাচল করবে।

১২ থেকে ১৮ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের পূর্ব পর্যন্ত ঢাকা অভিমুখী সব আন্তঃনগর, মেইল এক্সপ্রেস ও লোকাল ট্রেন টঙ্গী স্টেশনে ২ (দুই) মিনিট করে থামবে।

১৮ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের দিন সব আন্তঃনগর ট্রেন ও মেইল এক্সপ্রেস ট্রেন সমূহ (আপ ও ডাউন) টঙ্গী স্টেশন ২ মিনিট করিয়া থামিবে।)

ইজতেমা উপলক্ষে ১৬ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত সব ডেমু ট্রেন চলাচল বন্ধ থাকবে। এছাড়াস মুসল্লিদের নিরাপদ ভ্রমণ নিশ্চিতকরণ, সার্বিক আইন শৃঙ্খলা রক্ষার্থে টঙ্গী, বিমানবন্দর, তেজগাঁও ও কমলাপুর রেলওয়ে স্টেশনে জিআরপি, আরএনবি অফিসারসহ প্রয়োজনীয় সংখ্যক ফোর্স মোতায়েন থাকবে।

এমইউএইচ/জেএইচ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :