বিমানে কুড়িয়ে পাওয়া দুই লাখ টাকা ফেরত দিলেন নিরাপত্তা কর্মী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০০ এএম, ২৯ এপ্রিল ২০১৯

বিমানে কুড়িয়ে পাওয়া দুই লাখ টাকা যাত্রীকে ফিরিয়ে দিয়েছেন এক নিরাপত্তা কর্মী। রোববার শাহজালাল বিমানবন্দরে সততার দৃষ্টান্তমূলক এমনই ঘটনা ঘটেছে।

জানা গেছে সিঙ্গাপুর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে (বিজি ০৮৫) ঢাকায় আসেন সৈয়দ মাহবুব ইসলাম। বিমানবন্দর থেকে বাসায় ফেরার পর তাকে মোবাইল ফোনে জানানো হয়, তিনি বিমানে মানিব্যাগ ফেলে এসেছেন। সেটি বিমানবন্দরের আর্মড পুলিশের হেফাজতে আছে। ওই মানিব্যাগে ১ হাজার ডলার ও ১ হাজার ৬০০ সিঙ্গাপুর ডলার (বাংলাদেশি প্রায় ১ লাখ ৮২ হাজার ৩২০ টাকা) ছিল।

শাহজালাল বিমানবন্দরের আর্মড পুলিশ সূত্র জানায়, ফ্লাইটটি সিঙ্গাপুর থেকে আসার পর তাতে তল্লাশি করেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নিরাপত্তা কর্মীরা। এ সময় নিরাপত্তাকর্মী মনিরুল ইসলাম একটি আসনের ওপর মানিব্যাগ দেখতে পেয়ে আর্মড পুলিশ সদস্যদের বিষয়টি জানান। এরপর মানিব্যাগ থেকে ফোন নম্বর সংগ্রহ করে আর্মড পুলিশের কর্মকর্তারা ওই যাত্রীর সঙ্গে যোগাযোগ করে তাকে মানিব্যাগ ফিরিয়ে দেন।

এদিকে ডলারসহ মানিব্যাগ হাতে পেয়ে আবেগ আপ্লুত হয়ে হয়ে যান সৈয়দ মাহবুব ইসলাম। তিনি বলেন, মা-বাবার চিকিৎসা শেষে দেশে ফিরছিলাম। মানিব্যাগ কখন যে পড়ে যায় বুঝতে পারিনি। বিমানবন্দর থেকে বেরিয়ে পরে গ্যাস স্টেশনে যাওয়ার পর পকেটে হাত দিয়ে দেখি আমার মানিব্যাগ নেই। ফেরত পাওয়ার আশাই ছেড়ে দিয়েছিলাম।

তিনি আরও বলেন, একবার ভাবলাম বিমানবন্দরে গিয়ে খোঁজ নেব। কিন্তু বাসায় আসার পরপরই বিমানবন্দর থেকে মানিব্যাগ পাওয়া গেছে বলে ফোন পাই। এরপর সেখানে গিয়ে পুরো টাকাসহ মানিব্যাগ ফেরত পাই। মানিব্যাগে ১ হাজার ইউএস ডলার ও ১ হাজার ৬০০ সিঙ্গাপুর ডলার ছিল। এ ঘটনায় আমি সত্যিই অভিভূত।

আরএম/এমএমজেড