হিযবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ রিয়াজ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০২ এএম, ১০ মে ২০১৯

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ রিয়াজ উদ্দিনকে কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট। বৃহস্পতিবার দক্ষিণ কেরাণীগঞ্জের শুভাড্যা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার রিয়াজ উদ্দিন হিযবুত তাহরীরের গুরুত্বপূর্ণ সমন্বয়কদের একজন, সংগঠক এবং আইটি বিশেষজ্ঞ। তার বিরুদ্ধে সেনাসমর্থন আদায়ের মাধ্যমে সরকার উৎখাত করে ইসলামী খেলাফত প্রতিষ্ঠার ষড়যন্ত্রের অভিযোগ রয়েছে।

পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটের লিগ্যাল অ্যান্ড মিডিয়া শাখার পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান জানান, অ্যান্টি টেরোরিজম ইউনিট গোয়েন্দা নজরদারি এবং তথ্যপ্রযুক্তি ব্যবহার করে হিযবুত তাহরীরের সমন্বয়ক রিয়াজকে শনাক্ত করে।

বিগত তিন বছর ধরে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়, দক্ষিণ কেরানীগঞ্জ, শ্যামপুর, দনিয়া ও গেন্ডারিয়া এলাকায় হিযবুত তাহরীরের সমন্বয়ক হিসেবে কার্যক্রম চালিয়ে আসছিলেন। বর্তমান সরকারকে অপসারণ করে খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনে মাঠপর্যায়ে সংগঠনের ভূমিকা পালন করার পাশাপাশি অনলাইনর ভিত্তিক প্রচারণা, সদস্য সংগ্রহ ও নানাবিধ কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

দেশে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টির অপচেষ্টা, সরকার পতন ও খেলাফত প্রতিষ্ঠার জন্য সেনাকর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা এবং সরকারবিরোধী ষড়যন্ত্র করায় রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইন-২০০৯ (সংশোধনী ২০১৩) এর সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

জেইউ/বিএ

আপনার মতামত লিখুন :