মতিঝিলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৪

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৭ পিএম, ১৪ মে ২০১৯

রাজধানীর মতিঝিলে জীবনবীমা কর্পোরেশনের গেটের সামনে বেলুন ফোলানোর সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় চারজনের আহত হওয়ার সংবাদ পাওয়া গেলেও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে শাহিন (৪০) নামে একজন চিকিৎসা নিয়েছেন।

মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক পার্থ শংকর পাল জাগো নিউজকে বলেন, শাহিনের শরীরের ৩৫ শতাংশ দগ্ধ হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জাগো নিউজকে বলেন, সকালে জীবনবীমা কর্পোরেশনের গেটের সামনে সিলিন্ডার থেকে বেলুন ফোলাতে এক ব্যক্তিকে সাহায্য করছিলেন শাহিন। এ সময় হঠাৎ সিলিন্ডার বিস্ফোরণ হলে তিনি দগ্ধ হন। পরে তাকে দ্রুত উদ্ধার করে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

g

তিনি আরও বলেন, আমরা ঘটনাস্থলে পৌঁছে জানতে পেরেছি এ ঘটনায় মোট চারজন দগ্ধ হয়েছেন। এদের মধ্যে দুইজন পথচারী ও দুইজন বেলুন ফোলানো কাজ করছিলেন। শাহিন ছাড়া বাকি তিনজন সামান্য দগ্ধ।

জীবনবীমার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তারা বেলুন ফোলানোর কাজ করছিলেন বলেও জানান ওসি ওমর ফারুক।

দগ্ধ শাহিনের স্ত্রী নার্গিস আক্তার জানান, তাদের বাড়ি শরীয়তপুরের নড়িয়া উপজেলায়। শাহিনের বাবার নাম রহম আলী। তারা পোস্তগোলা রাজাবাড়ি এলাকায় থাকেন।

g

বাংলাদেশ ব্যাংক ও জীবনবীমা কর্পোরেশনের মাঝখানের গলিতে সরেজমিনে দেখা যায়, জীবনবীমা কর্পোরেশনের প্রধান দরজার সামনে তিনটি সিলিন্ডার এলোমেলো হয়ে পড়ে আছে; পড়ে আছে পুরো এলাকা জুড়ে কাঁচের টুকরো।

বিস্ফোরণ হওয়া সিলিন্ডারটি সকালেই নমুনা হিসেবে পুলিশ নিয়ে গেছে। পাঁচ থেকে ছয় মিটার দূরে ভিন্নভিন্ন চার স্থানে রক্তে ভিজে আছে মাটি। বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে প্রায় ২০ মিটার দূরে বাংলাদেশ ব্যাংকের তিন থেকে ছয়তলা পর্যন্ত কাঁচের জানালা ভেঙে গেছে।

এআর/বিএ

আপনার মতামত লিখুন :