কমলাপুর ও গোপীবাগে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১৫ মে ২০১৯

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি ও মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অপরাধে আট প্রতিষ্ঠানকে ৬৪ হাজার টাকা জরিমানা করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার মিনিটরিং টিম।

রমজান উপলক্ষে বুধবার (১৫ মে) রাজধানীর গোপীবাগ ও কমলাপুর রেলস্টেশন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।

অভযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক প্রণব কুমার প্রমানিক। এ সময় বাণিজ্য মন্ত্রণালয়সহ বিভিন্ন সংস্থার সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযানে সার্বিক সহযোগিতা প্রদান করেন এপিবিএন’র সদস্যরা।

সহকারী পরিচালক প্রণব কুমার প্রমানিক জাগো নিউজকে জানান, রমজান উপলক্ষে ভেজালবিরোধী ও দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে বাজার তদারকি করা হচ্ছে। আজ গোপীবাগ ও কমলাপুর রেল স্টেশন এলাকায় অভিযান করা হয়। এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করায় গোপীবাগের মায়ের দোয়া গোস্তের দোকানকে পাঁচ হাজার টাকা, রমজান স্টোরকে পাঁচ হাজার টাকা, মুরগি বিক্রিয়কারী প্রতিষ্ঠান মারিয়া হ্যান্ডসকে দুই হাজার টাকা, পণ্যের গায়ে এমআরপি (খুচরা মূল্য) না থাকায় ফুলকলি মিষ্টান্ন ভান্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া কমলাপুর রেলস্টেশনে অবস্থিত বিরতি রেস্তোরাকে খাবার ঢেকে না রাখার অপরাধে পাঁচ হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় বিক্রমপুর সুইটস ৫ হাজার টাকা, মূল্য তালিকা না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য দ্রব্য তৈরির অপরাধে কমলাপুরের ক্যাফে ঝিলকে ৩০ হাজার টাকা এবং শাহ চন্দ্রপুরী হোটেলকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এসআই/এমবিআর/এমএস

আপনার মতামত লিখুন :