সারাদেশে তাপমাত্রা কমেছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৯ পিএম, ২৩ মে ২০১৯

চলতি মাসের শুরু থেকে একাধিকবার দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে মৃদু ও মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে গেছে। এর মধ্যে গত ১৬ মের পর অব্যাহত আছে মাঝারি বা মৃদু তাপপ্রবাহ। তবে আট দিনের মাথায় আজ বৃহস্পতিবার আবহাওয়া অধিদফতর জানিয়েছে, সারাদেশে মৃদু তাপপ্রবাহ প্রশমিত হয়েছে।

এর আগে ১৬ মে থেকে ২৩ মে সকাল ৯টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে হয়, দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে মাঝারি বা মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পাবনা এবং মাদারীপুর অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।

আজ সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বৃজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ মাসের শুরুতে মে মাসের একাধিক তাপপ্রবাহের কথা জানিয়েছিল আবহাওয়া অধিদফতর। পুরো মে মাসের পূর্বাভাসে বলা হয়, দেশের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে একটি তীব্র তাপপ্রবাহ হতে পারে, যেখানে তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যেতে পারে। আর অন্য জায়গায় ১ থেকে ২টি মৃদু (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস) অথবা মাঝারি (৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস) তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

পিডি/এসআর/পিআর

আপনার মতামত লিখুন :