ক্রেতাশূন্য জুতার পাইকারি মার্কেট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ২৫ মে ২০১৯

ঈদের বাকি আর মাত্র কয়েক দিন। এখনো জমেনি রাজধানীর পাইকারি জুতার মার্কেট। মার্কেটের বেশির ভাগ দোকান এখনো ক্রেতাশূন্য। ফলে অধিকাংশ ব্যবসায়ী ক্রেতার অপেক্ষায় অলস সময় পার করছেন।

শনিবার (২৫ মে) সকালে জুতার বৃহত্তম পাইকারি মার্কেট হিসেবে পরিচিত ফুলবাড়িয়া মার্কেটে দেখা যায়, অধিকাংশ দোকান মালিক অলস বসে রয়েছেন। মার্কেটজুড়ে দেখা যায় দু-একজন ক্রেতা। কথা হয় প্রমিজ সুজের মালিক যোবায়েরের সঙ্গে।

shoe

তিনি বলেন, আগের দামে জুতা বিক্রি করছি। গরম ও বৃষ্টির কারণে এবার ঈদে তেমন বেচা বিক্রি হচ্ছে না। দোকানের ভাড়া উঠবে কিনা আল্লাহ জানেন।

জেমস সুজের মালিক মোতালেব বলেন, সকাল থেকে এক জোড়াও জুতা বিক্রি হয়নি। বেচা বিক্রি ভালো না। ঈদে কর্মচারীদের বেতন বোনাস দিতে পারবো কিনা সন্দেহ রয়েছে।

shoe

জুতার আরেক পাইকারি মার্কেট হিসেবে পরিচিত ঢাকা ট্রেড সেন্টার। সেখানেও একই অবস্থা দেখা গেছে। কথা হয় দোকান মালিক জাহিদের সঙ্গে।

তিনি বলেন, এবার ঈদে তেমন ক্রেতা নেই। অধিকাংশ দোকান মালিক বসে বসে দিন পার করছেন। পরবর্তীতে বেচা বিক্রি হবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। কারণ হিসেবে তিনি বলেন, বর্তমান আবহাওয়া খুবই গরম। গরমে ক্রেতারা আসতে চান না। এছাড়া মাঝে মাঝে বৃষ্টি হচ্ছে। এ জন্যও ক্রেতরা আসতে চাচ্ছে না।

shoe

মনি সুজের মালিক জালাল বলেন, সকাল থেকে এক জোড়াও জুতা বিক্রি করতে পারিনি। বেচা বিক্রি খুবই খারাপ যাচ্ছে।

জেএ/এএইচ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :