তরুণদের পছন্দ ‘স্লিম ফিট’ পাঞ্জাবি, বয়স্কদের ‘রেগুলার ফিট’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০২ এএম, ২৫ মে ২০১৯

ছোট থেকে বড়, ঈদের দিন সবারই যেন পছন্দ পাঞ্জাবি। এখন রাজধানীর দোকানগুলোয় অন্যান্য পোশাকের মধ্যে পুরুষদের জন্য পাঞ্জাবি কেনার ধুম চলছে। কেউ নিজের জন্য, কেউবা আত্মীয়-স্বজন কিংবা পরিবারের সদস্যদের জন্য কিনছেন পাঞ্জাবি।

শুক্রবার (২৪ মে) রাজধানীর বিভিন্ন দোকানে খোঁজ নিয়ে জানা যায়, এ বছর তরুণদের পছন্দ ‘স্লিম ফিট পাঞ্জাবি’। আর বয়স্কদের পছন্দ ‘এক্সিকিউটিভ পাঞ্জাবি’, কোনো কোনো দোকানে এই একই পাঞ্জাবিকে বলছেন ‘রেগুলার ফিট পাঞ্জাবি’ বা ‘নরমাল ফিট পাঞ্জাবি’। এসব পাঞ্জাবি ১ হাজার ৯০ টাকা থেকে শুরু করে ৩ হাজার ৪৯৫ টাকা পর্যন্ত বিক্রি করছেন দোকানিরা। দোকানিরা বলছেন, পাঞ্জাবির বিক্রি এবার তুলনামূলক ভালো।

jagonews

রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সের একটি দোকান ‘জেন্টল পার্ক’। এর দোকানিরা জানান, তারা এবার স্লিম ফিট পাঞ্জাবির ওপর জোর দিয়েছেন বেশি। এর বাইরেও রয়েছে এক্সিকিউটিভ পাঞ্জাবি। যেগুলো বয়স্ক মানুষের বেশি পছন্দ। স্লিম ফিট পাঞ্জাবি সর্বনিম্ন ১ হাজার ৬৯৫ টাকা এবং সর্বোচ্চ ২ হাজার ২৯৫ টাকায় বিক্রি করছেন। আর এক্সিকিউটিভ পাঞ্জাবি সর্বনিম্ন ২ হাজার ৭৯৫ টাকা এবং সর্বোচ্চ ৩ হাজার ৪৯৫ টাকায় বিক্রি করছেন তারা।

দোকানটির সেলস এক্সিকিউটিভ নাজমুল হোসেন বলেন, ‘স্লিম ফিট পাঞ্জাবির প্রতি তরুণদের আগ্রহ বেশি। আর এক্সিকিউটিভ পাঞ্জাবির প্রতি আগ্রহ বেশি বয়স্কদের।’

এই শপিং কমপ্লেক্সেরই আরেকটি স্টল ‘সিওয়াক’। এই স্টলের সেলস ম্যানেজার মো. মাহবুবও বলেন, ‘স্লিম ফিট বেশি কিনছে তরুণরা। এর মধ্যে যেগুলো বেশি উজ্জ্বল, সেগুলোর বিক্রি আরেকটু বেশি। রেগুলার ফিট কিনছে একটু বয়স্করা। আমাদের বেশিরভাগ কাপড়ই কটনের। এর বাইরে রয়েছে মিক্সড কটন।’

তারা স্লিম ফিট পাঞ্জাবি বিক্রি করছেন ১ হাজার ২৯০ থেকে ২ হাজার ৭৯০ টাকায়। আর রেগুলার ফিট পাঞ্জাবি বিক্রি করছেন ১ হাজার ২৯০ থেকে ২ হাজার ৭৯০ টাকায়।

eid-3

‘সিওয়াক’ স্টল থেকেই বাবা ও চাচার জন্য দুটি রেগুলার ফিট পাঞ্জাবি কেনেন রাজধানীর একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত সিরাজুম সালেহীন। তিনি জাগো নিউজকে বলেন, ‘দুটো পাঞ্জাবি কেনার ক্ষেত্রে বেশি গুরুত্ব দিয়েছি নকশার ওপর। ফিটিংয়ের ওপরও জোর দিয়েছি। বিশেষ করে এখানকার পাঞ্জাবির হাত ও বডির ফিটিংটা বেশি ভালো হয়।’

রাজধানীর মৌচাকে অবস্থিত আয়েশা শপিং কমপ্লেক্সের নিচ তলার প্রায় পুরোটা জুড়ে রয়েছে পাঞ্জাবির দোকান। এই শপিং কমপ্লেক্সের এম ফ্যাশন, চৌধুরী ফ্যাশন, কুইন ফ্যাশন, প্রিয়তী মনি, মাহিনস ফ্যাশনসহ আরও বেশ কয়েকটি স্টলে গিয়ে দেখা যায়, ঈদকে সামনে রেখে পাঞ্জাবি বেচাকেনা বেশ জমে উঠেছে। এখানেও ক্রেতারা স্লিম ফিট পাঞ্জাবিই বেশি দেখছিলেন। তাদের ঝোঁক বেশি লক্ষ্য করা যায়, স্লিম ফিট কাবলি পাঞ্জাবির প্রতি।

রাজধানীর বাড্ডা এলাকার বেল দোকানে স্লিম ফিট কারচুপি পাঞ্জাবির সর্বনিম্ন দাম ১ হাজার ৯০ টাকা, সর্বোচ্চ ২ হাজার ৯৯০ টাকা। স্লিম ফিট কাবলি পাঞ্জাবি ১ হাজার ৬৯০ টাকা এবং নরমাল পাঞ্জাবি ১ হাজার ৪৯০ টাকা ও ১ হাজার ৫৯০ টাকায় বিক্রি করা হচ্ছে।

বেলের ম্যানেজার মো. মামুন বলেন, ‘গত বছর আমাদের প্রিন্টের শার্ট বেশি বিক্রি হয়েছিল। এ বছর অন্যান্য পোশাকের চেয়ে আমাদের দোকানে পাঞ্জাবির বিক্রি বেশি।’

পিডি/এসআর

আপনার মতামত লিখুন :