মিরপুরে তিন রেডিমিক্স কারখানাকে ছয় লাখ টাকা জরিমানা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:১২ পিএম, ১৭ জুন ২০১৯

রাজধানীর মিরপুর বেড়িবাঁধ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিনটি রেডিমিক্স কারখানাকে ছয় লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর।

সোমবার বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত ২০১০) অনুযায়ী পরিবেশগত ছাড়পত্র ছাড়া অবৈধভাবে রেডিমিক্স কারখানা স্থাপন ও পরিচালনার অপরাধে তাদের জরিমানা করা হয়।

পরিবেশ অধিদফতরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট শাখা এ অভিযান পরিচালনা করে। অধিদফতরের উপপরিচালক ড. আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মিরপুর বেড়িবাঁধ এলাকায় অবস্থিত মাইসা কনস্ট্রাশন প্রাইভেট লিমিটেডকে দুই লাখ টাকা, বিল্ডিং প্রোডাক্টস লিমিটেডকে দুই লাখ টাকা এবং করিম এক্সপার্ট অ্যান্ড রেডিমিক্স লিমিটেডকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও রাজধানীর উত্তরা এলাকায় কয়েকটি বায়ুদূষণকারী গাড়ির বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পরিবেশ অধিদফতর।

পরিবেশ অধিদফতরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইংয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে সহায়তা করেন পরিবেশ অধিদফতর, ঢাকা মহানগরের সহকারী পরিচালক, নকশাকার এবং সদর দফতরের পরিদর্শক মির্জা আসাদুল কিবরিয়া ও নমুনা সংগ্রহকারী রাসুল ইয়া বারী (কামাল)। এতে আরও সহযোগিতা করেন ডিএমপির পুলিশ ফোর্স।

এমইউ/বিএ

আপনার মতামত লিখুন :