বিমানে দুর্নীতির দায়ে ৩ জনকে ওএসডি, বরখাস্ত ১০

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৫ পিএম, ২৯ জুন ২০১৯

অদক্ষতা ও দুর্নীতির দায়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৩ কর্মকর্তাকে কর্মহীন (ওএসডি) ও ১০ জনকে সাময়িক বরখাস্ত করে বিভাগীয় মামলা চালু করা হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মো. মাহবুব আলী।

শনিবার (২৯ জুন) জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে লক্ষ্মীপুর-১ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন খানের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে মন্ত্রী সংসদকে এসব তথ্য জানান।

মন্ত্রী বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড একটি সেবাধর্মী বাণিজ্যিক প্রতিষ্ঠান। রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠানটির শক্তিশালী ব্যবস্থাপনা গড়ে তোলার জন্য দক্ষ জনবল তৈরি/নিয়োগের কোনো বিকল্প নেই। বর্তমানে মন্ত্রণালয়ের পরামর্শ মোতাবেক বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।

তিনি বলেন, ব্যবস্থাপনা পরিচালক পদে অভিজ্ঞ ও যোগ্য কর্মকর্তা নিয়োগের জন্য প্রার্থী বাছাই করা হচ্ছে। ডেপুটি ম্যানেজিং ডেরেক্টর (ডিএমডি) ও পরিচালক পদে কর্মকর্তা নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করে বাছাই কার্যক্রম চলমান। এছাড়া বিভিন্ন পদে সম্প্রতি ৪৫ জনকে পদোন্নতি প্রদান করা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, কেবিন ক্রু পদে ৩০০ জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে এবং বাছাই কার্যক্রম চলমান রয়েছে। পাইলট পদে ৩২ জনকে নিয়োগের বিষয়টিও চলমান। নতুন অর্গানোগ্রাম অনুমোদনের পর নতুন পদে নিয়োগের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

এইউএ/আরএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]