পেঁয়াজের আড়তে অভিযান, ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৭ পিএম, ১৪ জুলাই ২০১৯

হঠাৎ অস্থির পেঁয়াজের বাজার। এক লাফে কেজিতে দাম বেড়েছে ২০ টাকা। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে এবার আড়তে অভিযান শুরু করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার রাজধানীর শ্যামবাজারে পেঁয়াজ, রসুন, আদার আড়তে অভিযান পরিচালনা করা হয়। এদিন বেশি দামে পেঁয়াজ বিক্রি ও মূল্য তালিকা না থাকায় সাত প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক আব্দুল জাব্বার মণ্ডল ও আফরোজা রহমান।

উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার জাগো নিউজকে বলেন, হঠাৎ করে বাজারে পেঁয়াজের দাম বেড়ে গেছে। বিষয়টি তদারকি করতে আজ শ্যামবাজারে অভিযান চালাই। আড়তে মূল্য তালিকা না থাকা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করার অপরাধে সাতটি আড়তকে প্রাথমিকভাবে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, অভিযানকালে আড়তদাররা জানিয়েছেন, আমদানি করা পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় দেশের বাজারে দাম বেড়েছে। আমদানির বিভিন্ন কাগজপত্র নিয়ে তাদের অধিদফতরে ডাকা হয়েছে। যদি কারসাজির কোনো প্রমাণ পাওয়া যায় বড় অঙ্কের জরিমানাসহ আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তদারককালে সার্বিক সহায়তা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১ (এপিবিএন)।

এসআই/বিএ/এমএস

আপনার মতামত লিখুন :