ডেঙ্গু মোকাবিলায় ঢাকা সিটির পাশে থাকব : মার্কিন রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২১ পিএম, ১৭ জুলাই ২০১৯

ডেঙ্গু মোকাবিলায় ঢাকা সিটির পাশে থেকে কাজ করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বুধবার পুরান ঢাকার ঐতিহ্যবাহী নাজিরাবাজার এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

রবার্ট মিলার বলেন, ঢাকা সিটির নানা সমস্যা নিয়ে মেয়রের সঙ্গে আমরা আলাপ করেছি। বাংলাদেশে আমাদের একটা অফিস আছে কমিউনিক্যাবল ডিজেস ম্যানেজম্যান্ট ডিপার্টমেন্ট। এটি বিশেষ করে জনবহুল পুরান ঢাকার ট্রাফিক, দুর্যোগ এবং স্বাস্থ্য-সংক্রান্ত বিপর্যয়ে প্রতিরোধমূলক ব্যবস্থাপনা নিয়ে কাজ করে। এখানে ডেঙ্গু নিয়ে যে সমস্যা সেটি মোকাবিলায় আমরা ঢাকা সিটির পাশে থেকে এক হয়ে কাজ করবো। আশা করছি এটি প্রতিরোধ হবে।

তিনি আরও বলেন, আজকে পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবারের সঙ্গে পরিচিত হলাম। এতে ঢাকার মেয়র সঙ্গেও সম্পর্কটা দৃঢ় হলো। আমরা ঢাকার সিটির যেকোনো সমস্যা নিয়ে একসঙ্গে কাজ করবো।

miller

এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র বলেন, ডেঙ্গু মোকাবিলায় মার্কিন রাষ্ট্রদূত আমাদের পাশে থাকবেন বলে আশ্বস্ত করেছেন। আমরা যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি ডেঙ্গু মোকাবিলায় সেই প্রচেষ্টায় যুক্তরাষ্ট্রও আমাদের সঙ্গে কাজ করবে।

এরপর পুরান ঢাকাবাসীর মাঝে জনসচেতনতায় ডেঙ্গু ও চেকুনগুনিয়াসহ স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন বিষয়ে প্রতিরোধমূলক লিফলেট বিতরণ করেন মার্কিন রাষ্ট্রদূত।

এর আগে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে সঙ্গে নিয়ে পুরান ঢাকার নাজিরাবাজার, কাজী আলাউদ্দিন রোডসহ সংলগ্ন এলাকা পরিদর্শন করেন এবং পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার হাজীর বিরিয়ানি, বাখরখানি, মাঠা ইত্যাদির স্বাদ গ্রহণ করেন। রাষ্ট্রদূত সুস্বাদু খাবারের জন্য মেয়রকে আন্তরিক ধন্যবাদ জানান।

এএস/এমএসএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :