মরিসন টেক্সবিজের গ্রান্ড ফাইনাল সম্পন্ন, পুরস্কার বিতরণ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:১৯ পিএম, ০৭ আগস্ট ২০১৯

বুটেক্স বিজনেস ক্লাব গত দুই বছরের ধারাবাহিকতায় এ বছরও সাফল্যের সঙ্গে তাদের ফ্ল্যাগশিপ ইভেন্টের সমাপ্তি ঘটলো। এবারের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে আইবিএ র দল 'ওলিগার্কি'।

দলটির হাতে প্রাইজমানি হিসেবে ৫০ হাজার টাকা দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ইঞ্জি. আবুল কাশেম।

এছাড়া প্রথম ও দ্বিতীয় রানার্সআপ দল হিসেবে স্থান লাভ করে বিইউপি র 'স্ক্রোডিঞ্জার'স টিম' এবং 'বেনমিয়া'। তাদের হাতেও প্রাইজমানি হিসেবে ৩০ হাজার ও ২০ হাজার টাকা তুলে দেন প্রধান অতিথি।

এ বছর টেক্সবিজের আকর্ষণ বাড়াতে আরও একটি পুরস্কার যোগ করা হয় যা 'ইয়ংস্টার অফ টেক্সবিজ' নামে পরিচিতি পায়। এ বছর এ পুরস্কারটি ঘরে আনে আইইউটি এর 'স্টীম পাংক'। এজন্য তারা প্রাইজমানি হিসেবে ১০ হাজার টাকা জিতেছে।

বাংলাদেশের বৈদেশিক আয়ের ৮৩ শতাংশ ধারণ করে টেক্সটাইল শিল্প। আর এ টেক্সটাইল খাতের উপস্থিত সমস্যা এবং সামনের আগত সমস্যা নিয়ে শিক্ষার্থীদের মাঝে বিশ্ববিদ্যালয়ের পাঠ্যপুস্তকভিত্তিক শিক্ষার পাশাপাশি বস্ত্রশীল্পের কারিগরি এবং ব্যবসায়িক শিক্ষার ধারণা দেয়ার জন্য গত দুই বছর ধরে টেক্সবিজ আয়োজন করে আসছে বুটেক্স বিজনেস ক্লাব

এ ইভেন্টের টাইটেল স্পন্সর মরিসন টেক্সটাইল মেশিনারি কোম্পানি। পাওয়ার্ড বাই ডাইস্-ইন। কো স্পন্সর্ড বাই বার্জার টেক্সবন্ড। অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে ছিল জাগোনিউজ২৪.কম।

প্রতিযোগিতায় তিনটি কঠিন ধাপের মাঝ দিয়ে বিজয়ীদের বাছাই করা হয়। ২৫টি বিশ্ববিদ্যালয় এবং টেক্সটাইল কলেজ থেকে ১৭৭টি টিম অনলাইনে আবেদন করে। প্রাথমিক নির্বাচনের মাধ্যমে অনলাইন থেকে ২৮টি টিমকে পরবর্তী ধাপ প্রেজেন্টেশন রাউন্ডের জন্য নির্বাচন করা হয়। বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গত ২৮ জুলাই প্রেজেন্টেশন রাউন্ড শেষ হওয়ার মধ্যে দিয়ে ফাইনাল রাউন্ডের জন্য ৮টি টিমকে পাঠানো হয়। অনেক অপেক্ষার অবসান ঘটিয়ে গত ৩ আগস্ট শনিবার রাজধানীর বাংলামোটরের একটি রেস্টুরেন্টে গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়।

এ বিচারক হিসেবে ছিলেন মাযহারুল আহমেদ রুমন (সিইও, নাজ করপোরেশন), মো. আমানুর রহমান (ম্যানেজিং ডিরেক্টর ডাইসিন-ক্যাম লিমিটেড), মো. আব্দুল মতিন ইমন (সিইও, ডক্টোরোলা.কম), ড. আব্বাস ঊদ্দিন শায়খ (সহ. অধ্যাপক, ডাইস অ্যান্ড ক্যামিকেল ডিপার্টমেন্ট, বুটেক্স)।

এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।