পানির গাড়ি পৌঁছাতে বিড়ম্বনা, ধোঁয়ায় আচ্ছন্ন পোস্তা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৩ এএম, ১৫ আগস্ট ২০১৯

রাজধানীর লালবাগের পোস্তায় প্লাস্টিক কারখানায় লাগা আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি। তবে আগুনের ভয়াবহতা কমেছে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট।

বুধবার রাত ১০টা ৪০ মিনিটে আগুনের সূত্রপাত। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ স্পষ্ট না হলেও কাছে থাকা বৈদ্যুতিক ট্রান্সফরমারকে দায়ী করছেন স্থানীয়রা।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণকক্ষের কর্তব্যরত কর্মকর্তা এরশাদ হোসেন রাত পৌনে ১টায় জাগো নিউজকে বলেন, লালবাগের পোস্তার ঢালে প্লাস্টিক কারখানাটিতে লাগা আগুন নিয়ন্ত্রণে সর্বশেষ কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট।

একাধিক ফায়ার সার্ভিসের কর্মকর্তা জানান, রাত পৌনে ১টা নাগাদ আগুন পুরোপুরি নির্বাপণ না হলেও আগুনের ভয়াবহতা কমেছে। এখনও থেমে থেমে জ্বলছে আগুন। তবে আগুনের কুণ্ডলী দেখা যাচ্ছে না। যে ভবনে আগুন লেগেছে তার ঠিক উপর থেকে উঠে পানি দিচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা। পুরো এলাকা ধোঁয়ায় ছেয়ে গেছে।

স্থানীয়রা বলছেন, ওই ভবনটিতে কেউ নেই। ঈদের ছুটির কারণে বন্ধ রয়েছে কারখানাটি। তবে নিরাপত্তায় রক্ষায় নিয়োজিত কেউ রয়েছেন কি না এখনও স্পষ্ট নয়।

অগ্নিকাণ্ডস্থল থেকে ফায়ার সার্ভিসের পানির গাড়ি বেশ দূরে হওয়ায় আগুন নিয়ন্ত্রণে কাজ করতে কষ্ট হচ্ছে। আশপাশ দিয়ে ভবনটির নিকটে গাড়ি যাওয়ার মতো পর্যাপ্ত জায়গা না থাকায় দূর থেকে পাইপ লাগিয়ে আগুনে পানি দিচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

তিনটি জায়গা থেকে পানি দিচ্ছে ফায়ার সার্ভিস। দূরবর্তী জায়গা থেকে পাইপের মাধ্যমে সরবরাহকৃত পানি অগ্নিকাণ্ডের ঠিক কাছাকাছি থেকে আগুনে নিক্ষেপ করে যাচ্ছে ফায়ার কর্মীরা।

জেইউ/বিএ

আপনার মতামত লিখুন :