হটলাইনে অভিযোগ, ওয়াসার পানির দুর্গন্ধ তদন্তে দুদক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১২:৫১ পিএম, ২২ আগস্ট ২০১৯

ওয়াসার পানি নিয়ে নগরবাসীর অভিযোগ অনেক পুরোনো। বিভিন্ন সময় ওয়াসা তাদের সরবরাহ করা পানিকে শরবত খাওয়ার উপোযোগীর কথা বললেও কিছুতেই কিছু হয়নি। এবার সে অভিযোগ গেছে দুর্নীতি দমন কমিশনে। হটলাইনে অভিযোগ পেয়ে ঘটনার সত্যতা যাচাইয়ে মাঠে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

জানা গেছে, সম্প্রতি চট্টগ্রাম ওয়াসার সরবরাহকৃত পানির মান নিয়ে আপত্তি জানিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইনে একাধিক অভিযোগ জানানো হয়েছে। পরে মঙ্গলবার (২০ আগস্ট) দিনভর নগরের কয়েকটি এলাকায় সরেজমিনে পরিদর্শন করে দুদকের তদন্ত দল।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিষয়টি নিশ্চিত করে দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর উপ পরিচালক লুৎফুল কবির চন্দন জানান, নগরের বিভিন্ন এলাকায় ওয়াসার সরবরাহকৃত পানিতে দুর্গন্ধযুক্ত ময়লা পানি সরবরাহের অভিযোগে তদন্তে মাঠে নেমেছে কমিশন। ইতোমধ্যে কমিশনের একটি প্রতিনিধি দল নগরের কয়েকটি এলাকা থেকে পানির নমুনাও সংগ্রহ করেছে। এ বিষয়ে আগামী সপ্তাহে পূর্ণাঙ্গ প্রতিবেদন তৈরি করে প্রধান কার্যালয়ে পাঠানো হবে।

দুদক সূত্র জানায়, নগরের ফিরোজশাহ ও নিউ মনসুরাবাদ এলাকা ওয়াসার সরবরাহকৃত পানির নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় চট্টগ্রাম ওয়াসাকে বিষয়টি অবহিত করা হয়েছে।

প্রসঙ্গত, সেবার মান নিয়ে ব্যাপক সমালোচনার মুখেও সম্প্রতি পানির দাম এক লাফে প্রায় দ্বিগুণের প্রস্তাব অনুমোদন দেয় চট্টগ্রাম ওয়াসা। গত ৯ আগস্ট ওয়াসা বোর্ডের ৫২তম সভায় আবাসিকে ১৬১ এবং বাণিজ্যিকে ১৪৫ শতাংশ পানির দাম বাড়ানোর প্রস্তাব অনুমোদন দিয়েছে চট্টগ্রাম ওয়াসা বোর্ড।

আবু আজাদ/এএইচ/জেআইএম