শিশুকে গলা টিপে হত্যার পর মাটিচাপা, চাচা-চাচি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৩:১৬ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯
ফাইল ছবি

চট্টগ্রামের সাতকানিয়ায় পারিবারিক কলহের জেরে এক বছর বয়সী এক শিশুকে গলা টিপে হত্যার পর মাটিচাপা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। মাটি খুঁড়ে ওই শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত চাচা-চাচিকে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে সাতকানিয়া উপজেলার চরতি ইউনিয়নের সুঁইপুরা গ্রাম থেকে শিশুটির মৃতদেহ উদ্ধার করা হয়। সুঁইপুরা গ্রামের দুবাই প্রবাসী মো. মামুনের ছেলে নিহত শিশু শামীম।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিউল কবীর জাগোনিউজকে বলেন, গতকাল (১৮ সেপ্টেম্বর) বিকেলে নিহত শিশুর মা রীনা গরুর জন্য ঘাস কাটতে যাওয়ার সময় শিশু সন্তান শামীমকে তার শাশুড়ির কাছে রেখে যান। এ সময় বৃদ্ধা শাশুড়ির অগোচরে শামীমকে তার চাচি মারুফা নিজের রুমে নিয়ে গলা টিপে খুন করে। পরে শিশুটির মরদেহ বাড়ির উঠনের এক কোনে মাটিচাপা দেয়।

ওসি বলেন, নিহত শিশুর মা রীনা বাড়ি ফিরে শাশুড়ির কাছে ছেলেকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করতে থাকেন। এ সময় উঠনের পাশে থাকা নলকূপের পাড়ে নতুন খোঁড়া নরম মাটি দেখে তার সন্দেহ হয়। পরে সেই মাটি খুঁড়ে শামীমের মরদেহ উদ্ধার করেন পরিবারের সদস্যরা।

মো. শফিউল কবীর জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের চাচি মারুফা ও তার চাচা নুরুল আবছারকে গ্রেফতার করা হয়। রাতে নিহতের মা রীনা আক্তার বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেছেন।

পরিবারের সদস্যদের বরাতে ওসি জানান, মাত্র এক লাখ টাকার জন্য দুই ভাই মামুন ও আবছারের মধ্যে বিরোধ চলছিল। সেই বিরোধ ছড়িয়ে গিয়েছিল পরিবারেও। নিহতের মা রীনার দাবি, ওই টাকা নিয়ে বিরোধের জেরে শিশু শামীমকে গলা টিপে হত্যার পর লাশ মাটিচাপা দেয়া হয়।

জেডএ/জেআইএম