ছাত্রলীগকে ভালো খবরের শিরোনাম হতে হবে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাবি
প্রকাশিত: ১০:৫৩ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৯

ছাত্রলীগকে খারাপ খবরের শিরোনাম না হওয়ার নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৭৩ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি ও প্রধানমন্ত্রীর রচিত গ্রন্থ উপহার প্রদান উপলক্ষে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান ও বাংলা বিভাগের চেয়ারম্যান ভীষ্মদেব চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী।

অনুষ্ঠানে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, রাজনীতিকে বঙ্গবন্ধুর আদর্শের ধারায় ফিরিয়ে আনতে হবে। ছাত্রলীগকে সুনামের সাথে কাজ হবে। প্রধানমন্ত্রীর প্রতি সম্মান প্রদর্শন করতে হবে। ছাত্রলীগকে খারাপ খবরের শিরোনাম হওয়া যাবে না, ভালো খবরের শিরোনাম হতে হবে‌।

মন্ত্রী ছাত্রলীগকে এমন নির্দেশনা দিলেও সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়। এতে পেশাগত দায়িত্বপালনকালে বিশ্ববিদ্যালয় তিন সাংবাদিককে মারধর করা হয়।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ধোয়া তুলসি পাতা নয়। এখানে কেউ চাঁদাবাজি করে না, কেউ টেন্ডারবাজি করে না, কেউ গডফাদারগিরি করে না এই দাবি তো আমরা করিনি। আমরা পিউরিটির কালচার গড়ে তুলছি। বিএনপি পারেনি। বিএনপি হাওয়া ভবনকে লুটপাটের আখড়ায় পরিণত করেছিল।

তিনি বলেন, ক্যাসিনো আর জুয়াতে শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে গেছে। দুর্নীতিবাজ টেন্ডারবাজদের বের করা হচ্ছে, খুঁজে খুঁজে গ্রেপ্তার করা হচ্ছে। তেমনি এটাও বের করা হচ্ছে এদের অর্জিত অবৈধ অর্থ এদেশের কোন কোন নেতার কাছে যেত। অবশ্যই এর মধ্যে পত্র-পত্রিকায় অনলাইন নিউজে এসে গেছে অনেক বিএনপি নেতার কাছেও এই ক্যাসিনো মালিকদের টাকা যেত। বিএনপিকে সেই প্রশ্নেরও জবাব দিতে হবে।

বিএনপিকে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ ও সন্ত্রাসী দল আখ্যা দিয়ে তিনি বলেন, তাদের মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা বলা আর ভূতের মুখে রাম রাম একই কথা। প্রধানমন্ত্রী ঘর দিয়ে শুরু করে দৃষ্টান্ত শুরু করেছেন। দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে।

এমআরএম