ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠানে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের জন্য দোয়া

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৪ পিএম, ১০ নভেম্বর ২০১৯

প্রতিবছরের ন্যায় এবারও আশেকানে মাইজভান্ডারী অ্যাসোসিয়েশনের আয়োজনে রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে ময়দানে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হয়েছে।

রোববার সকাল ৯টায় মাইজভান্ডার দরবার শরীফের বর্তমান পীর সৈয়দ মুজিবুর বশর আল হাছানীর আসন গ্রহণের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠান শেষে লাখো মুসলমানের অংশগ্রহণে শাহজাহানপুর রেলওয়ে ময়দান থেকে বণার্ঢ্য জশনে জুলুস (আনন্দ শোভাযাত্রা) বের হয়। শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার রেলওয়ে ময়দানে ফিরে এসে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন। মোনাজাতে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের জন্য দোয়া করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ মুজিবুর বশর আল হাছানীর বলেন, যাকে সৃষ্টির কারণে সব সৃষ্টির আয়োজন। পবিত্র কোরআন যার ওপর অবর্তীণ হয়েছে। যাকে অনুসরণ করলে পবিত্র কোরআন অনুসরণ করা হয়। তার জীবনদর্শন অনুসরণ করে সব অন্যায় অবিচার পরিত্রাণ পাওয়া যায়। মহান আল্লাহ জগতের রহমত হিসেবে তাকে প্রেরণ করেছেন। তার জীবনদর্শন করতে হবে আমাদের। তাহলে জগতে সুখ শান্তি ফিরে আসবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু ও বাংলাদেশ ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন।

জেএ/জেএইচ/এমএস