স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফর স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ১২ ডিসেম্বর ২০১৯

পররাষ্ট্রমন্ত্রীর সফর বাতিলের পর এবার ভারত সফর স্থগিত করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ভারতের মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রীর আমন্ত্রণে শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রীর সেখানে যাওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু।

সফর স্থগিতের কোনো সুনির্দিষ্ট কারণ না জানিয়ে বৃহস্পতিবার রাতে তিনি জাগো নিউজকে বলেন, ‘মাননীয় মন্ত্রীর শুক্রবারের ভারত সফর কর্মসূচি স্থগিত করা হয়েছে। পরবর্তীতে সুবিধাজনক সময়ে তিনি ভারত সফর করবেন।’

মুক্তিযোদ্ধাদের সঙ্গে নিয়ে ভারতের মেঘালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কয়েকটি অনুষ্ঠানে অংশ নেয়ার কথা ছিল বলেও জানান জনসংযোগ কর্মকর্তা।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে আমন্ত্রণ জানিয়েছিলেন ভারতের মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড কনভ্যাল সাংমা।

অপরদিকে হঠাৎ করেই পূর্বনির্ধারিত ভারত সফর বাতিল করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকেল ৩টার একটি ফ্লাইটে তার ভারত যাওয়ার কথা ছিল।

বলা হচ্ছে, ভারতে নাগরিকত্ব সংশোধন বিল সংসদে পাস হওয়ায় এক প্রকার মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এর মধ্যে ভারতের আসামে সংঘাত শুরু হওয়ার কারণে সফরটির জন্য অনুকূলীয় সময় এখন নয়।

পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বলেও জানা গেছে।

ড. মোমেনের এ সফর বাতিল নিয়ে ভারতীয় গণমাধ্যমও বলছে, সফরের আগের দিন রাতে ভারতের উচ্চকক্ষ রাজ্যসভায় ‘বিতর্কিত’ নাগরিকত্ব সংশোধনী বিল পাসকে কেন্দ্র করে একধরনের অস্বস্তি সৃষ্টি হওয়ায় এ সফর বাতিল হয়েছে।

আরএমএম/এসএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]