ঐতিহ্যের ধারা অব্যাহত রেখে জাতীয় সংসদ এগিয়ে যাবে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২০

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ঐতিহ্যের ধারা অব্যাহত রেখে জাতীয় সংসদ এগিয়ে যাবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের সকল অর্জন এসেছে। এ বছর জাতি উদযাপন করতে যাচ্ছে মুজিববর্ষ।

জাতীয় সংসদ বিশেষ অধিবেশন, শিশুমেলাসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে জাতীয় সংসদ জাতির পিতাকে গভীর শ্রদ্ধায় স্মরণ করবে বলে তিনি উল্লেখ করেন।

শনিবার নারায়ণগঞ্জের রূপগঞ্জে সুবর্ণগ্রাম রিসোর্ট অ্যান্ড অ্যামিউজমেন্ট পার্কে সংসদ সচিবালয় আয়োজিত বার্ষিক বনভোজনে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এ কথা বলেন।

বক্তৃতাকালে তিনি বনভোজনের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানান। এমন আয়োজন নিজেদের মধ্যে আন্তরিকতা ও বন্ধুত্ব আরও সুদৃঢ় হয়। প্রতিবছর এ আয়োজন অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক পরামর্শ ও নির্দেশনায় জাতীয় সংসদের কার্যক্রম পরিচালিত হচ্ছে। ঐতিহ্যের ধারাকে অব্যাহত রেখে জাতীয় সংসদ এগিয়ে যাবে।

বিশেষ অতিথি হিসেবে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বক্তব্য রাখেন। বনভোজনে আরও ছিলেন মো. নজরুল ইসলাম বাবু এমপি, সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব মো. জাফর আহমেদ খানসহ কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্য।

প্রধান অতিথিকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক এবং আওয়ামী লীগের অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় তিনি জেলার নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

খাবারের পর ড. শিরীন শারমিন চৌধুরী পার্কের বিভিন্ন চিত্র পরিদর্শন করেন ও শিশুদের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে তিনি সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

শেষে স্পিকার জাতীয় সংসদ সচিবালয়ের পরিচালক মো. তারিক মাহমুদের ‘নদীর ধারে’ এবং সহকারী বিতর্ক সম্পাদক মো. মনিরুজ্জামানের ‘শতবর্ষে শতকাব্যে শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

এইচএস/বিএ/এমকেএইচ