সেই পিঠা বিক্রেতা ভাড়াটিয়াকে এসি ইলিয়াছের ঈদ উপহার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৭ পিএম, ২৫ মে ২০২০

বাড়িভাড়া দিতে না পারায় বাড়িওয়ালা কর্তৃক নাজেহালের শিকার হওয়া পিঠা বিক্রেতা হান্নান পরিবারকে থাকার বন্দোবস্তসহ ঈদ উপহার দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের সহকারী কমিশনার (এসি) ইলিয়াছ হোসেন।

রোববার (২৪ মে) বিকেলে ভাড়াটিয়া হান্নানের হাতে ঈদ উপহার তুলে দেন এসি ইলিয়াছ হোসেন। তিনি বলেন, বাংলাদেশ পুলিশ সাধারণ মানুষের যেকোনো প্রতিকূল পরিবেশে সবসময় পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ।

তিন মাসের ভাড়া দিতে না পারায় বাসায় তালা দিয়ে গত ১৯ মে ঝালমুড়ি ও পিঠা বিক্রেতা হান্নান পরিবারকে বাড়ি থেকে বের করে দেন চকবাজার থানার হোসনী দালান শিয়া গলির বাসার মালিক রাজু আহমেদ। হান্নান ওই বাসায় গত পাঁচ বছর ধরে ভাড়ায় থাকছেন। তবে করোনার কারণে উদ্ভূত পরিস্থিতিতে ভাড়া দিতে না পারায় তাকে বাসা থেকে বের করে দেন বাসার মালিক। হান্নান এর প্রতিবাদ করলে ক্ষুব্ধ হন রাজু আহমেদ। তিনি ও তার ভাতিজা ভাড়াটিয়া হান্নানকে কিল-ঘুষি মারেন এবং তার ছেলে আল আমিন (২৪) ও সাইদুল ইসলামের (২০) ওপর আক্রমণ করেন। এতে হান্নানের এক ছেলের মাথা ফেটে যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের টহল দল নিয়ে উপস্থিত হন ডিএমপির লালবাগ বিভাগের চকবাজার জোনের সহকারী কমিশনার মো. ইলিয়াছ হোসেন। পরে বাসার মালিক রাজু আহমেদ ও তার ভাতিজা সোহানকে গ্রেফতার করে পুলিশ। ওই ঘটনায় রাতেই চকবাজার থানায় একটি মামলা নথিভুক্ত হয়েছে।

লালবাগের চকবাজার জোনের সহকারী কমিশনার মো. ইলিয়াছ হোসেন বলেন, ‘ভাড়াটিয়া হান্নান পরিবারের ওপর বাসা মালিকের হামলার পর সেই বাসার মালিক ও তার ভাতিজাকে গ্রেফতার করা হয়। পরে তাদের জেলহাজতে পাঠানো হয়।’

তিনি আরও বলেন, হান্নানের পরিবারকে সার্বিক নিরাপত্তা প্রদানসহ দুই মাসের বাড়িভাড়া মওকুফ করে ওখানে থাকার ব্যবস্থা করা হয়েছে।

চকবাজার জোন পুলিশ জানিয়েছে, উপহার সামগ্রী হিসেবে ১০ কেজি চাল, ২ কেজি মসুর ডাল, ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি লবণ, ২টি সাবান ও ২ কেজি পিয়াজ এবং ফলমূল হিসেবে তরমুজ, কলা, বাঙ্গি, লেবু, পেঁপে, মাল্টা, আনারস, আপেল ও নাসপাতি ইত্যাদি দেয়া হয়েছে হান্নান পরিবারকে।

জেইউ/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]