সন্ধ্যা ৬টা-সকাল ৬টা শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৮ পিএম, ২৯ আগস্ট ২০২০
ফাইল ছবি

নদীতে তীব্র স্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তাজনিত কারণে সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত ১২ ঘণ্টা প্রতিদিন শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল বন্ধ থাকবে।

শনিবার (২৯ আগস্ট) থেকে এটি কার্যকর হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শনিবার ঢাকা থেকে টুঙ্গিপাড়া যাওয়ার পথে প্রতিমন্ত্রী এ নির্দেশনা দেন বলে নৌপরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান জানিয়েছেন।

বেশ কিছুদিন ধরে তীব্র ঘূর্ণিস্রোত ও নাব্যতা সংকটের কারণে পদ্মায় ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। অল্প কয়েকটি ফেরি চলাচলের মাধ্যমে যানবাহন পারাপার করা হচ্ছিল। এই রুটে লঞ্চ ও স্পিডবোট চলাচলও বন্ধ রাখতে হচ্ছিল মাঝে মাঝেই।

নৌপরিবহন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর নেতৃত্বে মন্ত্রণালয়ের পক্ষ থেকে শনিবার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

এ সময় অন্যদের মধ্যে মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল আবুল কালাম আজাদ, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান খাজা মিয়া, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক এবং নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমোডর আবু জাফর মো. জালালউদ্দিন উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী পরে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত পাটগাতী লঞ্চঘাট পরিদর্শন করেন।

আরএমএম/এএইচ/এইচএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]