সেতুমন্ত্রীর এপিএস পরিচয় দিয়ে প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৯ পিএম, ২৭ ডিসেম্বর ২০২০

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এপিএস পরিচয় দেয়া মো. মোজাম্মেল হক ইয়াসিন (৩৩) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। মন্ত্রীর সিল ও স্বাক্ষর জাল করে বিভিন্ন সরকারি দফতরে চাকরির প্রলোভনে মানুষের কাছ থেকে সে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিত বলে জানিয়েছে ডিএমপি।

গ্রেফতারের সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহার করা মন্ত্রীর নামের সিল ও বিভিন্ন নিয়োগ সংক্রান্ত কাগজপত্র উদ্ধার করা হয়। ২৩ ডিসেম্বর কামরাঙ্গীরচর থানার জাউলাহাটি থেকে তাকে গ্রেফতার করে কোতোয়ালী জোনাল টিম।

গোয়েন্দা লালবাগ বিভাগের কর্মকর্তারা জানান, গ্রেফতারকৃত মোজাম্মেল ভিজিটিং কার্ড ছাপিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ব্যক্তিগত সহকারী পরিচয় দিত। মন্ত্রীর নামের জাল সিল ব্যবহার করে এবং তার স্বাক্ষর জাল করে এলজিইডি ভবন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পরিবেশ ও বন মন্ত্রণালয়, ফায়ার সার্ভিস ও বিভিন্ন ব্যাংকে নিয়োগ, টেন্ডারবাজি এবং বদলি সংক্রান্ত সুপারিশ করতো। এভাবে প্রতারণা করে ভুক্তভোগীদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিত।

মো. মাঈন উদ্দিন নামে এক ব্যক্তিকে অস্থায়ী কার্য সহকারী পদে চাকরি দেয়ার জন্য মন্ত্রীর সিল ও স্বাক্ষর জাল করে এলজিইডির প্রধান প্রকৌশলীর কাছে আবেদন করা হয়। বিষয়টি এলজিইডি অফিস কর্তৃপক্ষের সন্দেহ হলে এলজিইডি অফিস কর্তৃপক্ষ শেরেবাংলা নগর থানায় মামলা করে। এই মামলার সূত্র ধরে কামরাঙ্গীরচরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর ২৪ ডিসেম্বর তার রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে রোববার (২৭ ডিসেম্বর) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এমএইচআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।